আন্তর্জাতিক স্লাইডার

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ জন, আক্রান্ত ৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : চীনে নভেল করোনাভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত ১৩২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ছয় হাজার। দেশটির ন্যাশনাল হেল্থ কমিশন এ তথ্য জানিয়েছে।

এক বিশেষজ্ঞের বরাত দিয়ে চীনের গণমাধ্যম সিনহুয়া জানিয়েছে, গতকাল মঙ্গলবার পর্যন্ত গুরুতর মোট রোগীর সংখ্যা ছিল ৯৭৬। এ পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬০ জন। অবশ্য এরই মধ্যে নতুন করে ছয় হাজার ৯৭৩ জন মানুষ ভাইরাসে আক্রান্ত হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সিনহুয়া আরো জানায়, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ আকার ধারণ করতে পারে আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে। চীন ছাড়াও ১৭টি দেশের ৭১ জন এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার তারা নাগরিকদের বিদেশভ্রমণ স্থগিত করার আহ্বান জানিয়েছে। স্থগিত করা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক কার্যক্রম।

এ ভাইরাসে আক্রান্ত মৃতদের বেশিরভাগ বয়স্ক ব্যক্তি এবং তাদের আগে থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন করোনাভাইরাস ঠেকাতে একটি বিশেষ চিকিৎসা নির্দেশনা প্রকাশ করেছে। এছাড়া ভাইরাসটির বিস্তার রোধে ভ্রমণ নিষেধাজ্ঞা কঠোর করেছে চীন।

চীনের হুবেই প্রদেশের যে উহান শহর থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়েছিল সে শহরটি এখনও লকডাউন রয়েছে।

করোনাভাইরাস গুরুতর শ্বাসযন্ত্রের সংক্রমণ ঘটায় এবং এর কোনও নির্দিষ্ট ভ্যাকসিন নেই।

চীন ছাড়াও জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডাসহ অন্তত ১৭টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসএস


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ