Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনাভাইরাস ছড়ালে সন্ত্রাসবাদ আইনে ব্যবস্থা


ইচ্ছাকৃতভাবে কেউ করোনাভাইরাস ছড়িয়ে দেয়ার চেষ্টা করলে সন্ত্রাসবাদী আইনে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ্রে রোজেন স্বাক্ষরিত এক বিবৃতিকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, করোনাকে কেউ জীবাণু অস্ত্রের মতো করে ব্যবহার করতে চাইলে তারা উদ্দেশ্যমূলকভাবে সামনে আসা ও অন্যকে সংক্রমিত করার দায়ে অভিযুক্ত হতে পারে।

গত মঙ্গলবার (২৪ মার্চ) কেন্দ্রীয় আইন প্রয়োগকারী সংস্থা ও মার্কিন অ্যাটর্নিদের কাছে একটি বিবৃতি পাঠান ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেফ্রে রোজেন।

এসময় তিনি দাবি করেন, করোনা ভাইরাসজনিত প্রকোপকে ব্যবহার করে অনেক জালিয়াতিমূলক কর্মকাণ্ড দৃশ্যমান হচ্ছে। মাস্ক নিয়ে অনেকে অসাধু উপায়ে ব্যবসা করছে। বেশ কিছু ভুয়া করোনা ভাইরাস অ্যাপস ও ওয়েবসাইট চালু হয়েছে যেগুলো ভাইরাসে ভর্তি।


এ ব্যাপারে বিবৃতিতে রোজেন জানান, এ সংকটকে পুঁজি করে অবৈধ মুনাফা উপার্জনের চেষ্টা কিংবা মার্কিন জনগণকে ধোঁকা দেয়া নিন্দনীয় কাজ এবং তা সহ্য করা হবে না।

বিবৃতিতে বলা হয়, জীবাণু অস্ত্র হিসেবে গণ্য হওয়ার অবস্থায় রয়েছে ভাইরাসটি। তেমন কোনও কর্মকাণ্ডকে দেশের সন্ত্রাসবাদবিরোধী আইনের আওতায় আনতে হবে।

তিনি আরো বলেন, কোভিড-১৯ কে মার্কিনিদের বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহারের হুমকি বা প্রচেষ্টা বরদাস্ত করা হবে না।

তিনি মনে করেন, নোভেল করোনা ভাইরাস ও এ সংকটপূর্ণ সময়ে মার্কিনিদের সুরক্ষায় সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

এর আগে গত সপ্তাহে অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারও অ্যাটর্নিদের কাছে বিবৃতি পাঠান। সেখানে বলা হয়েছিল, করোনা ভাইরাসের ভুয়া প্রতিষেধক অনলাইনে বিক্রি করার মতো অপরাধগুলো সহ্য করা হবে না।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইট অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৯০৫ জন মানুষ। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭ জনের।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত

Shamim Reza

গতি বেড়েছে করোনার, প্রতিদিন লাখের উপরে সংক্রমণ!

globalgeek

করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার

Shamim Reza

মাথায় কম চুল করোনা ঝুঁকি বাড়ায় : মার্কিন গবেষণা

Shamim Reza

করোনা মোকাবেলায় ইরানের যুগান্তকারী উদ্ভাবন

Shamim Reza

করোনার এই সুযোগে যে বড় স্বার্থ হাসিল করতে মরিয়া চীন

Shamim Reza