Views: 318

Coronavirus (করোনাভাইরাস) শিক্ষা

করোনাভাইরাস : ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধে শিক্ষকদের আবেদন

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকা বিশ্ববিদ্যালয় অনতিবিলম্বে বন্ধ ঘোষণার জন্য উপাচার্যের কাছে আবেদন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রবিবার (১৫ই মার্চ), উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বরাবর শিক্ষক সমিতি থেকে আবেদনপত্র পাঠানো হয়। সেখানে তারা উল্লেখ করেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় স্বাস্থ্য সংক্রান্ত সতর্কতার অংশ হিসেবে বহু দেশে জনসমাগত, ক্রীড়া প্রতিযোগিতা ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে করোনা সংক্রমণের পর থেকে দেশের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সাময়িক বন্ধ করার বিষয়ে একটি সম্মিলিত জনমত তৈরী হয়েছে।

এ অবস্থায়, বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস সাময়িক বন্ধ ঘোষণা অথবা গ্রীষ্মকালীন ছুটি নির্ধারিত সময়ের পূর্বে কার্যকর করে শিক্ষার্থীদের অতিসত্তর হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদানের জন্য উপাচার্যের প্রতি অনুরোধ করে ঢাবি শিক্ষক সমিতি।

প্রসঙ্গত, সারা বিশ্বে এরইমধ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ গেছে প্রায় ৬ হাজার মানুষের। আর, আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১ লাখ ৫৭ হাজারের বেশি। বাংলাদেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ জন।

Share:



আরও পড়ুন

শিক্ষাপ্রতিষ্ঠান যে মাসে খুলতে চায় মন্ত্রণালয়

Saiful Islam

গোপালগঞ্জে মাস্কবিহীন ২৬ ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ, জরিমানা

azad

ঠাকুরগাঁওয়ে করোনা প্রতিরোধে ৩ দিনব্যাপী সচেতনমূলক কর্মসূচি

azad

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০

mdhmajor

দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৭২

mdhmajor

ভারতে একলাফে অনেকটা কমল আক্রান্তের সংখ্যা, মৃত্যুতে নতুন রেকর্ড

mdhmajor