Views: 555

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

করোনাভাইরাস: দেশে একদিনে শনাক্ত ও মৃত্যু বেড়েছে


জুমবাংলা ডেস্ক: মহামারি করোনার আঘোতে বিপর্যস্ত সারাবিশ্ব। এখনো কার্যকরী কোন ভ্যাকসিন না আসায় সংক্রমণ ও মৃত্যু প্রতিদিনই বেড়ে চলছে। আজ সোমবার (১৯ অক্টোবর) গতকালের তুলনায় নতুন রোগী ও মৃত্যু উভয়ই বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৪৩৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ১২৭৪, ১২০৯, ১৫২৭, ১৬০০, ১৬৮৪, ১৫৩৭ ও ১৪৭২ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৯০ হাজার ২০৬ জনে।


গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৫ হাজার ১৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ৯ দশমিক ৪৯ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল ১১ হাজার ৮৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ২১ লাখ ৭৮ হাজার ৭১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৭ দশমিক ৯১ শতাংশ পজেটিভ।

আজ সোমবার (১৮ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

সর্বশেষ তথ্য অনুসারে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৬৮১ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ৬২৭ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৫ হাজার ৫৯৯ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৩১ শতাংশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চাল আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ায় চেয়ারম্যান কারাগারে

azad

১০ম গ্রেডে উন্নীত হচ্ছে ইউপি সচিবদের বেতন স্কেল

Shamim Reza

পৌরসভা নির্বাচন: প্রথম দিনে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি আ. লীগের

rony

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল ঢাকা

rony

দুই সন্তানের জননী প্রবাসীর স্ত্রীকে ধর্ষণচেষ্টায় প্রতিবেশী ভাসুর গ্রেপ্তার

rony

বিএসএফআইসি অফিসার্স সমিতির সভাপতি আতাউর, সা. সম্পাদক মহসীন

mdhmajor