Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়িয়ে গ্রেফতার আইনজীবী

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আবু বকর সিদ্দীকি নামের এক আইনজীবীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল শনিবার রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে তাকে আটক করা হয়।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলসিহ মহাপরিদর্শক (এআইজি, মিডিয়া) সোহেল রানা এক বার্তার মাধ্যমে এ তথ্য জানান।

এআইজি সোহেল রানা জানান, আবু বকর সিদ্দীকি পেশায় একজন আইনজীবী। তিনি তার ফেসবুক ওয়ালে ‘ব্যাংক এনজিওর ছয় মাসের লোনের কিস্তি স্থগিত’ সংক্রান্ত একটি পোস্ট দেন। তাতে উল্লেখ করেন, করোনার মাত্রা এতটাই ভয়াবহ, যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ।


এআইজি সোহেল রানা আরও জানান, আবু বকর সিদ্দীকি সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মর্মে একাধিক ভিডিও পোস্ট করেন। এ ছাড়া তিনি পুলিশের পুরোনো একটি ছবি ব্যবহার করে বিভ্রান্তিমূলক পোস্টে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রদান করেছেন।

বিষয়টি নজরে এলে অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তির ব্যবহারে ওই আইডির ব্যবহারকারী আবু বকর সিদ্দীকিকে আটক করে সিআইডির সাইবার পুলিশের একটি দল। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আটক আবু বকর সিদ্দীকির বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘর এলাকায়। তিনি মৃত মো. নাছির উদ্দিনের ছেলে।

পুলিশের বার্তায় আরও জানানো হয়, স্যোস্যাল মিডিয়া ও অনলাইনের যেকোনো ধরনের গুজবসহ যেকোনো সাইবার অপরাধের তথ্য সিআইডির সাইবার পুলিশের সঙ্গে শেয়ার করার জন্য অনুরোধ করা যাচ্ছে। এ ইউনিটের সঙ্গে যোগাযোগের জন্য নিম্নোক্ত যেকোনো মাধ্যম ব্যবহার করে যেকোনো সময় যোগাযোগ করতে পারেন। ফেসবুক পেজ, মোবাইল নম্বর : +880 1730-336431 এবং ইমেইল : [email protected]


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

প্রতি ১৫ সেকেন্ডে করোনায় মারা যাচ্ছে একজন

Shamim Reza

সাবরিনা-আরিফের বিরুদ্ধে চার্জশিট প্রস্তুত ডিবির, বিকেলে দাখিল

Shamim Reza

সিনহার মৃত্যু : টেকনাফ যাচ্ছেন সেনাপ্রধান ও পুলিশ মহাপরিদর্শক

rony

শেখ কামাল ছিলেন দূরদর্শী ও গভীর চিন্তাবোধের অধিকারী : কাদের

azad

রাজিবপুর ও চিলমারীতে পানিসম্পদ সচিবের ত্রাণ বিতরণ

azad

আলোচনায় বিটাডিন, ৩০ সেকেন্ডে ধ্বংস করোনাভাইরাস!

rony