বিজ্ঞান ও প্রযুক্তি

করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে ‘নো করোনা বট’

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : প্রযুক্তিগত উদ্ভাবনের সাহায্যে সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণের প্রয়াসে যাত্রা শুরু করেছিলো দেশের প্রথম ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ও আইটি প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড।

এরই ধারাবাহিকতায় দেশের এই প্রতিকূল পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে তাদের একটি ক্ষুদ্র প্রয়াস Know Corona Bot. অ্যানালাইজেন বাংলাদেশের ফেসবুক পেজের ইনবক্সে গিয়ে Get Started বাটনে ট্যাপ করলেই বটটি চালু হয়ে যাবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন তথ্য আদান-প্রদান চলছে। এরই মাঝে করোনাভাইরাস সম্পর্কে বেশ কিছু ভুল তথ্য ও গুজব ছড়িয়ে গেছে, যা অনেক ক্ষেত্রেই বিভ্রান্তির সৃষ্টি করছে।

তাই ‘Know Corona Bot’-এ আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থাগুলো দ্বারা পরীক্ষিত তথ্য ও উপাত্ত সন্নিবেশ করা হয়েছে। এখানে আপনি করোনা ভাইরাস সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন। সেইসঙ্গে ‘করোনা টেস্ট’ এ কিছু প্রশ্নের উত্তর দিয়ে আপনার শরীরে করোনাভাইরাস থাকার সম্ভাব্যতা যাচাই করতে পারবেন।

যেকোনো ব্যবসায়িক কিংবা নন-প্রফিট প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের সৌজন্যে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিনামূল্যে এই বটটি সংযুক্ত করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন [email protected] এই ইমেইল ঠিকানায়।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

গবেষণায় বেড়িয়ে এলো করোনাভাইরাস নিয়ে নতুন রহস্য

Shamim Reza

ইন্টারনেটের ব্যবহার বেড়েছে

Shamim Reza

১০ জিবি ফ্রি ইন্টারনেটের তথ্যটি গুজব

globalgeek

বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ০১

Saiful Islam

বনরুই থেকে করোনা ছড়িয়েছে: গবেষণা

mdhmajor

করোনার ভ্যাকসিন আবিস্কার নিয়ে বিজ্ঞানীদের ঘুম হারাম

Shamim Reza