Views: 28

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনায় মৃতের সংখ্যা ৭২ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মানুষের মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।
আন্তর্জাতিক জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী এখন পর্যন্ত বিশ্বে ৭২ হাজার ৭১৫ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ১৫ হাজার ৯৮৯ জন।

তবে স্বস্তির খবর হচ্ছে, এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ লাখ ৭৫ হাজার ৩৭৩ জন। এবং এই সংখ্যা ক্রমশই বাড়ছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে বৈশ্বিক এ মহামারির প্রাদুর্ভাব শুরু হলেও ভাইরাসটিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ১৫ হাজার ৮৮৭ লোক মারা গেছে, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ২৪ হাজার ৯৪৮ জন।

মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ১৩ হাজার ১৬৯ জন মারা গেছে, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩২ জন।

তবে করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে বর্তমানে ৩ লাখ ৪০ হাজার ১৬৯ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭০৫ জনের।


করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭০৮ জন, মারা গেছে ৩ হাজার ৩৩১ জন।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে এ পর্যন্ত ৯২ হাজার ৮৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজার ৭৮ জনের।

এছাড়া জার্মানিতেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ৮৯ জন, আর মৃত্যু হয়েছে ১ হাজার ৬১২ জনের।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের প্রায় সব দেশ লকডাউন। যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি মানুষ ঘরবন্দী। এ রকম লকডাউন চলছে এশিয়া ও আফ্রিকাসহ অন্যান্য মহাদেশেও।

এশিয়ার মধ্যে ইরানের অবস্থা সবচেয়ে খারাপ। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৭৩৯ জনে, আর মোট আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৫০০ জন।

ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৬৯৩ জনে দাঁড়িয়েছে, মারা গেছে ১২৯ জন। পাকিস্তানে মৃতের সংখ্যা ৫২ জন, আক্রান্ত ৩ হাজার ৬৫৮ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে, এর মধ্যে ১২ জন মারা গেছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩ জন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মামলা বন্ধ না করলে বন্দী করা হবে মার্কিনিদের

Shamim Reza

পাকিস্তানের ভিসা আবেদন করতে গিয়ে আফগানিস্তানে নিহত ১৫

Shamim Reza

দেশে আবারও বাড়ল করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

rony

আগামী সপ্তাহে ভারত সফরে আসছেন মাইক পম্পেও

azad

ডেটিংয়ে ২৩ আত্মীয় নিয়ে হাজির প্রেমিকা! প্রেমিকের ২ লাখ টাকা গচ্চা

Shamim Reza

করাচিতে একটি ভবনে বিস্ফোরণ, নিহত ৫

Shamim Reza