Views: 165

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক জমিজমা সংক্রান্ত স্লাইডার

করোনাযুদ্ধে এগিয়ে ভুটান, আক্রান্ত ৯২ জনের মধ্যে মারা যায়নি কেউ


আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। তবে ভুটান, মিয়ানমার, শ্রীলঙ্কা ও মালদ্বীপ এখন পর্যন্ত অনেকাংশেই এই মহামারি সামলে চলেছে।

ভুটানে শুক্রবার দুুপুর পর্যন্ত মোট ৯২ জন করোনায় আক্রান্ত হলেও দেশটিতে এই ভাইরাসে কেউ মারা যায়নি। আক্রান্ত ৯২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন আর হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯ জন।


পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩৪৩ জন এবং মারা গেছেন ৬ জন। শ্রীলংঙ্কায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ৭৫৩ জন এবং মারা গেছেন ১১ জন। আর মালদ্বীপে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১২০ জন এবং মারা গেছেন ১৫ জন।

চীনের উহান থেকে গত জানুয়ারিতে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের সংক্রমণ। প্রাথমিক পর্যায়ে ইউরোপের দেশগুলোয় সংক্রমণ ও মৃত্যু ব্যাপক হারে বাড়তে শুরু করে। এরপর সংক্রমণ ছড়ায় আমেরিকায়। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, কানাডা, মেক্সিকোসহ বিভিন্ন দেশে সংক্রমণ বাড়তে শুরু করে। এখন পরিস্থিতি খারাপ হচ্ছে দক্ষিণ এশিয়ায়।

দক্ষিণ এশিয়ায় এখন সবচেয়ে বেশি রোগী ভারতে। সংক্রমণের দিক থেকে ইতোমধ্যে ৩ নম্বরে চলে এসেছে ভারত। সংক্রমণ বাড়ছে পাকিত্তান, আফগানিস্তান ও নেপালেও।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৪৯ হাজার ৩১০ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮৭ হাজার ৯৪৫ জন। আর মৃত্যু হয়েছে ৩০ হাজারেরও বেশি মানুষের।

বাংলাদেশে শুক্রবার দুপুর পর্যন্ত প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হয়েছে মোট ২ হাজার ৮৩৬ জনের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

যেভাবে ইউরোপ হবে বিশ্বের ‘শীর্ষ তথ্য-মহাদেশ’

azad

বিশ্ব ব্যাংকের সাবেক প্রেসিডেন্ট জেমস উলফেনসন আর নেই

azad

বেড়েছে শনাক্তের সংখ্যা, করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৬ হাজার

rony

মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীজুড়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

azad

সামাজিক ব্যাধির বিরুদ্ধে ব্যবস্থা নিন : প্রশাসন কর্মকর্তাদের প্রধানমন্ত্রী

azad

সিরিয়া থেকে দ্রুত মার্কিন সেনা প্রত্যাহার চায় ইরান

azad