Views: 1132

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনার ভয়ে গোটা প্লেনটাই ভাড়া নিলেন তিনি


আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে প্রতিদিন মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। এতে বিশ্বব্যাপী আতঙ্ক বিরাজ করছে।

আর এই আতঙ্কা ও ভয় থেকেই এখনও অনেকে বাড়ি থেকে বের হচ্ছেন না। আর যাদের বের হতে হচ্ছে, তারাও মাস্ক পরে নানা সাবধানতা অবলম্বন করছেন। সঙ্গে স্যানিটাইজার রাখছেন, পরছেন পিপিই কিট। চেষ্টা করছেন একটু সামাজিক দূরত্ব বজায় রাখতে। পাশের লোকের দিকে সন্দিগ্ধ দৃষ্টিতে তাকাচ্ছেন। ভাবছেন করোনা নেই তো?

কিন্তু ইন্দোনেশিয়ার জাকার্তার এক বাসিন্দা যা করেছেন, তার সঙ্গে বোধহয় আর কারও তুলনা হয় না। করোনা থেকে বাঁচতে গোটা একটা প্লেনই ভাড়া করে ফেলেছেন তিনি।
তার নাম রিচার্ড মুলিজাদি, জাকার্তার বিখ্যাত সোশ্যালাইট। পেজ থ্রির পার্টিতে হামেশা দেখা যায় তাকে। তবে করোনার জন্য এখন আর বাড়ি থেকে বের হচ্ছেন না। এর মধ্যে বালি যাওয়ার ভীষণ দরকার পড়ে, করোনা আতঙ্কে আতঙ্কিত রিচার্ড গোটা প্লেনটাই ভাড়া করে নেন। অবশ্য একেবারে একা যাননি, সঙ্গী করেছিলেন স্ত্রীকেও।


রিচার্ড জানিয়েছেন, তিনি ও তার স্ত্রী শ্যালভিনে চ্যাং সারাক্ষণ করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা করছেন। ছবিতে দেখা যাচ্ছে, ফাঁকা প্লেনে বসে রয়েছেন তিনি। সঙ্গে ক্যাপশন, যতগুলো সম্ভব সিট বুক করে ফেলেছি। আরে একটা প্রাইভেট জেট ভাড়া করার থেকে তো সস্তা হল। এটাই কৌশল, বন্ধুরা।

রিচার্ডের ভয় ছিল, প্লেনে অন্য যাত্রীদের থেকে যদি তার ও তার স্ত্রীর শরীরে করোনা ছড়ায়। তাই সামাজিক দূরত্ব চূড়ান্ত সীমায় নিয়ে গিয়েছেন তিনি।

আর একটি পোস্টে লিখেছেন, তিনি নিশ্চিত করতে চেয়েছিলেন, যাতে তারা ২ জন ছাড়া আর কেউ ওই বিমানে না ওঠেন। শুধু তারা স্বামী স্ত্রী থাকতে না পারলে প্নেনেই চড়বেন না!

অবশ্য রিচার্ড মুলজাদির গল্প সকলে বিশ্বাস করতে চাইছে না। স্থানীয় এক সংবাদপত্র দাবি করেছে, যে বিমান সংস্থার টিকিট মুলজাদিরা কেটেছিলেন, সেই লায়ন এয়ার গ্রুপ জানিয়েছে, ওই দম্পতি মঙ্গলবার জাকার্তা থেকে বালির দেনপাসার গিয়েছিলেন ঠিকই, তবে কেটেছিলেন শুধু ২ জনের টিকিট। তবে মুলজাদি ইন্দোনেশিয়ায় বিখ্যাত তার দরাজ হাতে কেনাকাটার অভ্যাসের জন্য, তাই অনেকে তার দাবি বিশ্বাস করে ফেলেছেন। সূত্র: ইন্ডিয়া টুডে, কোকোনাট বালি


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করোনা টিকার পর খাবার গ্রহণে বিশেষজ্ঞের পরামর্শ

Shamim Reza

পদত্যাগের ইঙ্গিত দিলেন কোণঠাসা ইমরান খান

Shamim Reza

আসুন আমেরিকার কাছ থেকে ভেটো ক্ষমতা কেড়ে নিই : ইরান

Shamim Reza

নেপালে এক ভারতীয়কে গুলি করে হত্যা

azad

ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে পারে ইউটিউব

azad

রাজপরিবার নিয়ে বিস্ফোরক মন্তব্য রাজপুত্র হ্যারির স্ত্রী মেগানের

Sabina Sami