Views: 96

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনার হানা ভারতের সেনাবাহিনীতে, কোয়ারেন্টিনে ৮০০ সেনা

ভারতীয় সেনাবাহিনীর এক সদস্যের শরীরে প্রাথমিকভাবে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। লাদাখের লে-তে কর্তব্যরত ওই সেনাসদস্যের বয়স ৩৪ বছর।

আক্রান্ত হবার খবর নিশ্চিত হওয়ার পর তাকে কোয়ারেন্টিন বা অন্যদের থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। এদিকে তার সঙ্গে কর্মরত ৮০০ সেনাসদস্যকে কোয়ারেন্টিন করা হয়েছে। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

আক্রান্ত ব্যক্তি ভারতের সেনা পদাতিক বাহিনী লাদাখ স্কাউটস রেজিমেন্টের সদস্য বলে গেছে। সেনাবাহিনীর এই বিশেষ বিভাগটি বছরজুড়ে বরফের মধ্যে কাজ করে। তাই তাদের ‘স্নো ওয়ারিয়র্স’ নামেও ডাকা হয়।

প্রতিবেদনে বলা হয়, করোনা আক্রান্তের খবর নিশ্চিত হওয়ার পর ওই সেনা সদস্যকে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং ব্যারাকের বাকি ৮০০ সেনা সদস্যকে কোয়ারেন্টিন করা হয়েছে। এ ছাড়া ওই সেনা সদস্যের বোন, স্ত্রী ও দুই সন্তানকেও আক্রান্ত সন্দেহে হাসপাতালের কোয়ারেন্টিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ওই সেনা সদস্য তার বাবার মাধ্যমে সংক্রমিত হয়েছেন। গত ২৭ ফেব্রুয়ারি ইরান থেকে দেশে ফিরেছিলেন ওই সেনাসদস্যের বাবা। ওই সময় তিনি ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন। এরপর গত ২ মার্চ আবার ডিউটিতে যোগ দেওয়ার কিছুদিনের মধ্যেই তার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়। তার বাবাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি লাদাখ হার্ট ফাউন্ডেশনে চিকিৎসা নিচ্ছেন।

বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৪৭ জনে আর মৃত্যু হয়েছে তিনজনের।


আরও পড়ুন

আরব সাগরে বিপুল রুশ ও চীনা অস্ত্র জব্দ করল যুক্তরাষ্ট্র

Saiful Islam

চীনের নিয়ন্ত্রণহীন সেই রকেট পড়ার ভিডিও

Shamim Reza

কোনো অঘটন ঘটলে দায় সরকারের : খালেদার আইনজীবী

Shamim Reza

কিশোরীর লাশ কাঁধে করে ৩৫ কি.মি পাড়ি দিলেন বাবা

Shamim Reza

করোনায় বিপর্যস্ত ভারতে দিশেহারা বাংলাদেশি রোগীরা

mdhmajor

মমতার মন্ত্রিপরিষদের ৪৩ সদস্যের নাম প্রকাশ

globalgeek