Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

করোনায় আক্রান্ত বাংলাদেশ ব্যাংকের অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী

জুমবাংলা ডেস্ক : মহামারি করোনায় সংক্রমিত হয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী। এছাড়াও করোনা উপসর্গ দেখা দিয়েছে শতাধিক কর্মীর। যারা পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছেন।

এ কারণে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক সংশ্লিষ্টরা বলেন, দিন দিন এই পরিস্থিতির অবনতি হলে বিকল্প কর্মীর অভাবে সংকটময় সময়ে ব্যাংকের কার্যক্রম কঠিন হয়ে পড়বে। এতে আর্থিক খাতে শৃঙ্খলা বজায় রাখা কঠিন হবে। তাই অর্থনৈতিক কর্মকাণ্ড সচল ও নিরবছিন্ন রাখতে স্বাস্থ্যবিধি পরিপালনসহ কর্মীদের রোস্টারিং ডিউটির ব্যবস্থা করা জরুরি।

বাংলাদেশ ব্যাংকের কয়েকজন কর্মকর্তা জানান, প্রতিদিন প্রায় ৫-৬ হাজার কর্মী বাংলাদেশ ব্যাংকে আসা যাওয়া করেন। তাদের গাড়িতে পাশাপাশি বসে অফিসে আসা-যাওয়া করা লাগে। ব্যাংকের লিফটে গাদাগাদি করে অনেকজনকে একসঙ্গে উঠতে হয়। এছাড়া বিভিন্ন ব্যাংক থেকেও প্রতিদিন শত শত লোক আসে। এ কারণে সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব হচ্ছে না।


এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, করোনার এই সমস্যাটি আমাদের নজরে এসেছে। আলোচনা করে শিগগিরই এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। আরও অর্ধশতাধিক কর্মকর্তার উপসর্গ দেখা দিয়েছে। তারা করোনা পরীক্ষা করিয়েছেন, ফলাফল এখনও তাদের হাতে পৌঁছায়নি। তবে অনেক ক্ষেত্রে আক্রান্ত ব্যক্তির উপসর্গ প্রকাশ পায় না বিধায় তাদের মধ্যে শঙ্কা বাড়ছে।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের একজন যুগ্ম ব্যবস্থাপক করোনার উপসর্গ নিয়ে উত্তরার একটি হাসপাতলে মারা গেছেন বলে জানা গেছে।

হতাশা প্রকাশ করে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জানান, সরকার বলছে, অন্যান্য অফিসে কর্মকর্তাদের উপস্থিতি কমিয়ে কাজ করানোর জন্য। যারা বাসায় বসে কাজ করতে পারবেন তাদের অফিসে না আসা লাগবে না। কিন্তু বাংলাদেশ ব্যাংকে সব কর্মকর্তারাই কাজ করছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ভারতে এবার পাওয়া যাচ্ছে হীরার মাস্ক, দাম প্রায় ৪ লাখ রুপি

mdhmajor

করোনা টেস্টে প্রতারণার কথা জানতেন স্বাস্থ্য অধিদফতরের ডিজি?

Sabina Sami

করোনায় বাম নেতা ডা. মনিরুজ্জামানের মৃত্যু

mdhmajor

বিশ্বে ২৪ ঘণ্টায় দু’লাখের বেশি করোনা রোগী শনাক্ত

Sabina Sami

চীন থেকেই এলো করোনা ভ্যাকসিনের সুখবর

Sabina Sami

স্বাস্থ্যমন্ত্রী ও মহাপরিচালক আবার তোপের মুখে

Sabina Sami