Views: 226

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত লোকসভার ১৭ এমপি

আন্তর্জাতিক ডেস্ক: বাধ্যতামূলক করোনা পরীক্ষায় ভারতের লোকসভার ১৭ জন সংসদ সদস্যের (এমপি) রিপোর্ট পজিটিভ এসেছে। গতকাল রবিবার ও আজ সোমবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। তবে তারা অধিবেশনে যোগ দিয়েছিলেন কি না, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, করোনা পজিটিভ রিপোর্ট আসা এমপিদের মধ্যে বেশিরভাগ বিজেপির। দলটির ১২ জন এমপির শরীরে করোনার জীবাণু মিলেছে। অন্য দলের মধ্যে ওয়াইএসআর কংগ্রেসের দুজন এবং শিবসেনা, ডিএমকে ও আরএলপি’র একজন করে এমপির রিপোর্ট পজিটিভ।


নিজের করোনা পজিটিভ হওয়ার খবর টুইট করে জানিয়েছেন বিজেপির এমপি সুকান্ত মজুমদার। টুইট বার্তায় তিনি বলেন, ‘গত কয়েকদিনে যারা আমার কাছাকাছি এসেছেন, তাদের সকলকে অনুরোধ করছি, নিজের স্বাস্থ্যের ওপর নজর রাখতে এবং কোনো ধরনের লক্ষণ দেখা দিলে পরীক্ষা করাতে।’

করোনা সংক্রমণের কারণে এবার বাদল অধিবেশনের সময় কমিয়ে দেওয়া হয়েছে। সাংসদদের বসার ব্যবস্থা থেকে শুরু করে সংসদের উভয় কক্ষের অধিবেশনের কার্যপদ্ধতিতেও আনা হয়েছে পরিবর্তন। একই সঙ্গে প্রত্যেক সাংসদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়। সেই অনুযায়ী দুই দিন তাদের করোনা পরীক্ষা করা হয়।


আরও পড়ুন

বাংলাদেশের পাশে দাঁড়াল তুরস্ক, পাঠাচ্ছে পেঁয়াজ

globalgeek

বাড়ির ভেতরে গোপন সুড়ঙ্গ, মজুত থাকত বোমা

Shamim Reza

সৌদি আরবে ক্ষেপণাস্ত্র হামলা

Shamim Reza

চুরি করতে ঢুকে প্রচণ্ড গরমে এসির বাতাসে ঘুমিয়ে পড়ল চোর!

Sabina Sami

আল আকসা চত্বরে ইসরাইলি দখলদারদের তাণ্ডব

Saiful Islam

থাইল্যান্ডের রাজাকে চ্যালেঞ্জ করে বিক্ষোভের পথ বেছে নিয়েছে তরুণরা

Sabina Sami