Views: 602

বিনোদন স্লাইডার

করোনায় একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মোহসিনের মৃত্যু

জুমবাংলা ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মোহসিন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ (১৮ এপ্রিল) সকাল ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হয়ে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তাঁর মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ছেলে রাশেক মহসিন তন্ময়।

করোনায় আক্রান্ত হয়ে ৪ এপ্রিল হাসপাতালে ভর্তি হন এম এম মহসিন। ৭৩ বছর বয়সী এই অভিনয়শিল্পীর ফুসফুসের ৭০ শতাংশ সংক্রমিত ছিল। তাঁকে বাঁচানোর জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে প্লাজমা দেওয়াসহ নানাভাবে চেষ্টা করেছেন চিকিৎসকেরা। কিন্তু শেষরক্ষা হয়নি।

এস এম মহসিন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য। গুণী এই অভিনেতা বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন। ‘পদক্ষেপ’ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

Share:



আরও পড়ুন

বিতর্কিত গায়ক নোবেলের বিরুদ্ধে থানায় জিডি

rony

রিমান্ড শেষে কারাগারে বাবুল আক্তার, দেননি স্বীকারোক্তিমূলক জবানবন্দি

mdhmajor

জাতির পিতার পরিবারের সদস্যরা পাবেন এসএসএফের নিরাপত্তা

rony

ঈদের পর টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্তও দ্বিগুণ

rony

‘মিস ইউনিভার্স’ হলেন সফটওয়ার ইঞ্জিনিয়ার আন্দ্রেয়া মেজা

mdhmajor

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

rony