Views: 148

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনায় জনগণের সব দায়িত্ব নিলেন কানাডার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : কানাডিয়ান নাগরিকদের করোনাভাইরাস নিয়ে অর্থনিতক দৈন্য-দশায় পড়তে হবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, বাড়ি ভাড়া থেকে শুরু করে চাকরি, নিজ ও পরিবারের স্বাস্থ্য নিয়ে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। সবই সরকার দেখবে।

সোমবার কানাডার সংবাদমাধ্যম সিটিনিউজ১১৩০ এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, কানাডায় এ পর্যন্ত ৩৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন একজন। আর ১১ জন সুস্থ হয়েছেন।

এদিকে কানাডার প্রধানমন্ত্রী নিজে ও তার স্ত্রী সোফি গ্রেগরি ১৪ দিনের আইসোলেশনে রয়েছেন। ট্রুডোর শরীরে এখনো করোনাভাইরাসের সংক্রমণ ঘটেনি। এছাড়া স্ত্রী সোফি করোনায় আক্রান্ত হলেও তার অবস্থা স্থিতিশীল।

ট্রুডো ঘোষণা দিয়েছেন, করোনা মোকাবিলায় খুব শিগগিরই তার সরকার ‘সিগনিফিক্যান্ট ফিসক্যাল স্টিমুলাস’ নামে একটি বিশেষ প্যাকেজ চালু করতে যাচ্ছে।

শুক্রবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, আপনারা নিজের স্বাস্থ্য, পরিবারের স্বাস্থ্য, চাকরি, সঞ্চয়, বাড়ি ভাড়া, ছেলেমেয়েদের স্কুলে পাঠানো নিয়ে চিন্তিত আছেন। আপনাদের নিরাপদ রাখতে যেসব পদক্ষেপ নেয়া হচ্ছে তাতে দেশের অর্থনীতির ওপর প্রভাব পড়বে।

তবে এটা সত্য যে, আমরা অর্থনৈতিকভাবে এখন যে অবস্থানে আছি তা আপনাদের অর্থনৈতিক নিরাপত্তা দিতে যথেষ্ট- এও যোগ করেন জাস্টিন ট্রুডো।

Share:



আরও পড়ুন

৩ মাসের মধ্যে দেশে সর্বনিম্ন শনাক্তের রেকর্ড আজ, মৃত ২২

mdhmajor

ফিলিস্তিনের সমর্থনে বিশ্বজুড়ে চলছে বিক্ষোভ প্রতিবাদ

mdhmajor

ফিরতি যাত্রায় জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে

mdhmajor

এবার ইসরায়েলে রকেট হামলা চালালো সিরিয়া

mdhmajor

ইসরাইলের দিকে এগিয়ে যাচ্ছে জর্ডান-লেবাননের বিক্ষোভকারীরা (ভিডিও)

Shamim Reza

ভারতে পরিস্থিতি মারাত্মক উদ্বেগজনক- হু

Shamim Reza