Views: 41

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় রাজনীতি

করোনায় জাসদ নেতা হাবিবুর রহমান শওকতের মৃত্যু

জুমবাংলা ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) স্থায়ী কমিটির সদস্য ও সেক্টর কমান্ডারস ফোরামের আইন বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকতের মৃত্যু হয়েছে।

সোমবার বিকাল পৌনে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

গত ১৯ জুলাই করোনায় আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের করোনা ইউনিট-২ এ ভর্তি হয়েছিলেন তিনি।


হাবিবুর শওকত ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের স্নাতক ৩য় বর্ষের ছাত্র থাকাকালীন অবস্থায় মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি পটুয়াখালী জেলা জাসদের সভাপতি, কেন্দ্রীয় কমিটির সদস্য, সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সহ-সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় রাতেই রায়েরবাজার কবরস্থানে তাকে দাফন করা হবে।

হাবিবুর  শওকতের মৃত্যুতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, সেক্টর কমান্ডারর্স ফোরামের সভাপতি মেজর জেনারেল কে এম শফিউল্লাহ (অব.) বীরউত্তম ও সাধারণ সম্পাদক হারুন হাবিব, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও দৈনিক সমকালের উপ সম্পাদক আবু সাঈদ খান শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করোনার কার্যকরী অ্যান্টিবডির সন্ধান : জার্মান চিকিৎসক দল

Sabina Sami

ভিপি নুরের সাবেক কর্মীই গিয়েছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে

Saiful Islam

জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ দফা প্রস্তাব

Saiful Islam

২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী

Saiful Islam

২৬ সেপ্টেম্বর থেকে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন

Saiful Islam

গাড়িচালক মালেককে নিয়ে আরও তথ্য বেড়িয়ে এলো

globalgeek