Views: 228

Default আন্তর্জাতিক

করোনায় প্রথমবারের মতো পুরো ভুটানে লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক : কোরায়ারেন্টাইন থেকে মুক্ত বিদেশ ফেরত এক নাগরিকের শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় সংক্রমণের বিস্তার রোধে প্রথমবারের মতো পুরো দেশ জুড়ে লকডাউন আরোপ করেছে ভুটান। খবর স্ট্রেইটটাইমস।

বৃহস্পতিবার বার্তা সংস্থা এএপি’র খবরে বলা হয়েছে, লকডাউনে নাগরিকদের ঘরে থাকতে অনুরোধ করা হয়েছে। এই সময়ে শিক্ষা-প্রতিষ্ঠান, অফিস-আদালত, ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ থাকবে।


ভুটান সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, করোনায় আক্রান্তদের সবাইকে শনাক্ত করে আইসোলেশনে নিতে এবং সংক্রমণ রোধ করতে এই লকডাউনের মেয়াদ হতে পারে পাঁচ থেকে ২১ দিন।

খবরে বলা হয়, সম্প্রতি ২৭ বছর বয়সী এক ভুটানিজ নারী কুয়েত থেকে দেশে ফেরার পর অন্যদের মতো তাকেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তার করোনা পরীক্ষা নেগেটিভ আসে। কিন্তু কোয়ারেন্টাইন থেকে ছাড়া পাওয়ার পর গত সোমবার ওই নারীর আবার করোনা টেস্ট করালে রিপোর্ট পজেটিভ আসে। ধারণা করা হচ্ছে, এই কয়দিনে গোটা ভুটান জুড়ে ভ্রমণ করে ফেলেছেন ওই নারী। ফলে সম্ভাব্য সংক্রমণ রোধে গোটা ভুটান জুড়েই লকডাউন আরোপ করা হয়েছে।

গত মার্চে আমেরিকান একজন পর্যটক কোভিড-১৯ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে বিদেশিদের জন্য ভুটান তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

ভুটানে এখন পর্যন্ত ১১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের সবাই ছিলেন বিদেশ থেকে ফেরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আর্মেনিয়া-আজারবাইজান সংঘর্ষ : মধ্যস্থতা করতে চায় রাশিয়া

azad

ইন্টারপোলে রেড নোটিশ দিয়েও ৬১ অপরাধীর খোঁজ মেলেনি

Shamim Reza

যৌন হয়রানির অভিযোগ উঠতেই জাপানি শেফের আত্মহত্যা

Shamim Reza

কারাবাখ যুদ্ধ ‘সম্পূর্ণ’ বন্ধের আহ্বান পুতিন ও ম্যাক্রোঁর

azad

নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও)

Sabina Sami

The Net Mailorder Brides

rskaligonjnews