Views: 119

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনায় বিপর্যস্ত ব্রাজিল: ভাঙলো মৃত্যুর সব রেকর্ড


আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসে পুরোপুরি বিপর্যস্ত দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। গত কয়েক সপ্তাহে দেশটিতে সংক্রমণ এবং মৃত্যু আশঙ্কাজনকহারে বেড়েই চলেছে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪ হাজারের বেশি মানুষ মারা গেছে। যা দেশটিতে ভাইরাসে মৃত্যুর আগের সব রেকর্ড ভেঙেছে।

ব্রাজিলের স্থানীয় গণমাধ্যমগুলোর তথ্য মোতাবেক, হাসপাতালগুলোতে করোনা রোগীদের উপচে পড়া ভিড়। চিকিৎসা নিতে এসে দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে থাকতেই অনেক রোগীর মৃত্যু হয়েছে। বেশ কিছু এলাকায় স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।


এক প্রতিবেদনে বিবিসির জানায়, দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন মানুষের মৃত্যু হয়েছে যা যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ। এই পরিস্থিতির মধ্যেও দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারো এখনও লকডাউনের বিরোধিতা করে যাচ্ছেন।

বোলসোনারোর দাবি, ভাইরাসের কারণে যতটা ক্ষয়ক্ষতি হবে তার চেয়ে লকডাউনের কারণে অর্থনীতির বেশি ক্ষতি হবে। বিভিন্ন রাজ্যে স্থানীয় কর্তৃপক্ষ যেসব কড়াকড়ি আরোপ করেছে তিনি সেগুলোতে পরিবর্তন আনার চেষ্টা করছেন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৯৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে শুধ মার্চেই ৬৬ হাজার ৫৭০ জনের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩১ লাখ ৬ হাজার ৫৮ জন। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন। ইতোমধ্যেই দেশটিতে সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ১৫ লাখ ৫৮ হাজার ৭৮৪ জন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার

Mohammad Al Amin

পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা!

Saiful Islam

সুয়েজ খাল: ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ না দিলে যেতে পারবে না সেই জাহাজ

Mohammad Al Amin

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam