Views: 83

জাতীয়

করোনায় মারা গেলেন ওস্তাদ শাহাদাত হোসেন খান


জাতীয় ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার (২৮ নভেম্বর) রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন একুশে পদক বিজয়ী ওস্তাদ শাহাদাত হোসেন খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। ওস্তাদ শাহাদাতের নাতি মো. পারভেজ রুবেল বিষয়টি নিশ্চিত করেছেন। খবর: ইউএনবি’র।

রবিবার (২৯ নভেম্বর) বিকালে উচ্চাঙ্গ সংগীতের এই কিংবদন্তিকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে বলেও জানান পারভেজ রুবেল। স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন তিনি।


প্রখ্যাত এই সংগীতশিল্পীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের মহাসচিব কামাল বায়েজিদ।

১৯৫৮ সালের ৬ জুলাই তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমান বাংলাদেশ) ব্রাহ্মণবাড়ীয়া জেলার এক সমৃদ্ধ সংগীত পরিবারে জন্মগ্রহণ করেন শাহাদাত হোসেন খান। প্রখ্যাত উচ্চাঙ্গ সংগীতশিল্পী ও সেতারবাদক ওস্তাদ আবেদ হোসেন খানের একমাত্র সন্তান তিনি।

প্রসঙ্গত, শাহাদাত হোসেন খানের দাদা ওস্তাদ আয়েত আলী খাঁ উপমহাদেশের প্রখ্যাত সংগীতজ্ঞ এবং ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র ছোট ভাই। সংগীত ক্ষেত্রে অবদানের জন্য ১৯৯৪ সালে বাংলাদেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক অর্জন করেন শাহাদাত হোসেন খান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এক বাঘাইড়ের দাম সাড়ে ৪২ হাজার টাকা!

Shamim Reza

দিহানের ডিএনএ পরীক্ষা করা হবে

Shamim Reza

মার্চ পর্যন্ত আওয়ামী লীগের তৃণমূল সম্মেলন স্থগিত

Shamim Reza

বারবার হামলা হলে নীরব থাকবে না হেফাজত, হুঁশিয়ারি মহাসচিবের

Shamim Reza

আনুশকার শরীরে মিলেছে রহস্যজনক ফরেন বডির আলামত

Shamim Reza

মেয়ের প্রথম কলটা না ধরাই ছিল বড় ভুল: আনুশকা’র বাবা

Saiful Islam