Views: 98

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

করোনায় মারা যাওয়া ৫ হাজারের ৪ হাজারই পুরুষ

জুমবাংলা ডেস্ক : করোনা ভাইরাসে দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৫ হাজার ১৯৩ জনের মধ্যে ৪ হাজার ১৮ জনই পুরুষ এবং ১ হাজার ১৭৫ জন নারী।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আর ৩২ জনের মৃত্যু হয়েছে, আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪০৭ জন।

দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জন হলো। দেশে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১৯৩ জনে দাঁড়াল।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ১ হাজার ৫৮২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৭২ হাজার ৭৩ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০৬টি ল্যাবে ১১ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি নমুনা।


২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩২ জনের মধ্যে পুরুষ ২২ জন এবং নারী ১০ জন। এ পর্যন্ত মৃত ৫ হাজার ১৯৩ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ১৮ জন; যা শতাংশের হিসাবে ৭৭ দশমিক ৩৭ শতাংশ এবং নারী রয়েছেন ১১৭৫ জন; যা শতাংশের হিসাবে ২২ দশমিক ৬৩ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় মৃতদের সবাই চল্লিশোর্ধ্ব। এদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন চারজন, ৫১ থেকে ৬০ বছরের নয়জন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ১৯ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন যথারীতি ঢাকাতেই, ২৫ জন। এছাড়াও চট্টগ্রাম ও রাজশাহীতে তিনজন করে এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩০ জন এবং বাড়িতে থেকে মারা গেছেন দুজন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। মৃত্যুপুরীতে পরিণত হয় বিশ্বের অধিকাংশ এলাকা। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় ১৮ মার্চ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৩৮তম বিসিএস: ননক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন

Saiful Islam

ফটোসাংবাদিক রেহেনা আক্তারের পরিবারকে আর্থিক সহায়তা প্রধানমন্ত্রীর

Mohammad Al Amin

সরকার দাম বেঁধে দিলেও বেশি দামে আলু বিক্রি করতে দোকানিদের কৌশল

Mohammad Al Amin

ডিএমপির শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক গোলাম ফারুক

Shamim Reza

‘নতুন তালিকায় পুরোনো অনেক মুক্তিযোদ্ধা বাদ যাবে’

Saiful Islam

বুধবার থেকে ২৫ টাকা দরে আলু বিক্রি করবে টিসিবি

Shamim Reza