Views: 153

Coronavirus (করোনাভাইরাস) চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

করোনায় মৃত্যুহীন টানা নবম দিন পার করল চট্টগ্রাম

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন নতুন ৮১ জন। সংক্রমণের হার ৯ দশমিক শূন্য ২ শতাংশ। তবে করোনাক্রান্ত কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে মৃত্যুহীন নবম দিন পার হলো। খবর বাসসের।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল শুক্রবার নগরীর সাতটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শহরের ৬৬ জন এবং গ্রামের ১৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ফলে জেলায় মোট সংক্রমিতের সংখ্যা এখন ২০ হাজার ৬৪০ জন।

এর মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ১৫ হাজার ৭২ জন এবং বিভিন্ন উপজেলায় ৫ হাজার ৫৬৮ জন। উপজেলায় নতুন শনাক্ত ১৫ জনের মধ্যে রাউজান, ফটিকছড়ি ও মিরসরাইয়ে ৩ জন করে এবং হাটাহাজারী, সীতাকু-, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ ও পটিয়ায় ১ জন করে রয়েছেন।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি আজ বাসসকে বলেন, গতকালের রিপোর্ট অনুযায়ী সংক্রমণের হার আগের দিনের চেয়ে কিছু বেড়েছে। বৃহস্পতিবার ৯৪ জনের শরীরে ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। সংক্রমণ হার ছিল ৭ দশমিক ৯৯ শতাংশ। তবে করোনাক্রান্ত কোনো রোগী মারা যাননি। ফলে মৃত্যুহীন টানা নবম দিন পার করলো চট্টগ্রাম।


সুস্থ হয়েছেন নতুন ৪৬ জন। এতে করোনামুক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৩২৯ জনে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ২৩৪ জন। বাকিরা বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা করিয়েছেন।

ল্যাবভিত্তিক হিসেবে দেখা যায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে। এখানে ৩১৫ জনের নমুনায় ২২ জন পজেটিভ শনাক্ত হন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৪৯ জনের নমুনার মধ্যে ৩ জনের দেহে ভাইরাস থাকার প্রমাণ মিলে। ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬২ টি নমুনা পরীক্ষায় ৫ টির রেজাল্ট পজেটিভ আসে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪৯ জনের নমুনায় ১৪ জন জীবাণুবাহক হিসেবে চিহ্নিত হন।

নগরীর বেসরকারি তিন ল্যাবের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৪, শেভরনে ১০৪ এবং মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে যথাক্রমে ১৮ জন, ৮ জন ও ১০ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়ে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল কোনো নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়নি।

এদিন চট্টগ্রামের ৬২টি নমুনা কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৫ জন করোনাক্রান্ত বলে শনাক্ত হন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ পাবে ৭ কোটি ভ্যাকসিন

Shamim Reza

স্বামীর মৃত্যুর খবর শুনে মারা গেলেন স্ত্রীও!

Saiful Islam

সন্ধ্যা ৭টার পর অভিভাবক ছাড়া শিক্ষার্থীরা বাইরে নয়

Shamim Reza

চিরকুমার মুক্তিযোদ্ধার মেয়ে পরিচয়ে ভাতা উত্তোলন

Saiful Islam

পদ্মায় ধরা পড়ল ১৫ কেজি ওজনের কাতলা

Saiful Islam

সড়ক দুর্ঘটনায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মৃত্যু

Saiful Islam