Views: 50

Coronavirus (করোনাভাইরাস) বিভাগীয় সংবাদ রাজশাহী

করোনায় রামেকের সাবেক অধ্যাপক ডা. আনসারীর মৃত্যু

জুমবাংলা ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজের সাবেক অধ্যাপক ডা. মো. মোস্তাক হোসেন আনসারীর (৬৫) মারা গেছেন। তিনি কমিউিনিটি মেডিসিন বিভাগের চিকিৎসক ছিলেন।

গত রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।


রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৫ জুলাই তিনি করোনায় আক্রান্ত হন। পরে ঈদের পর দিন থেকে তিনি রামেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত রাতে তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার লাশ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দেওয়া হয়।

মৃতের ভায়রা ভাই অধ্যাপক আব্দুর রউফ জানান, মোস্তাক হোসেন আনসারীর দেশের বাড়ি নওগাঁর পোরশা উপজেলায়। পরিবারসহ তিনি রাজশাহী নগরীর সপুরা এলাকায় থাকতেন। তিনি এমবিবিএস পড়া শেষে ১৯৮৮ সালে নওগাঁর ধামইরহাট উপজেলায় পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

১৯৯৪ সালে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন শিক্ষক হিসেবে যোগ দেন। এর পর সেখানে কয়েক বছর পর রামেক হাসপাতালে যোগ দেন। এখান থেকেই তিনি অবসর নেন। অবসরের পর বগুড়া আর্মি মেডিক্যাল কলেজে তিনি অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সোমবার সকালে রাজশাহী নগরীর গোরহাঙ্গা কবরস্থানে এই চিকিৎসকের মরদেহ দাফন করা হয়েছে।


আরও পড়ুন

করোনা জয় করলেন জাতীয় দলে ওপেনার সাইফ হাসান

rony

টি.কা বণ্টনে ‘ঐতিহাসিক’ একটি চুক্তিতে সম্মত হয়েছে ১৫৬টি দেশ

globalgeek

বিএনপি-জামায়াত দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয় : হানিফ

azad

কেওড়া বাগানে সাড়ে তিন লাখ ইয়াবা ফেলে পালাল মাদককারবারীরা

Shamim Reza

দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে: স্বাস্থ্যমন্ত্রী

rony

ম্যাজিস্ট্রেট স্বামী সম্পদ ও যৌতুকলোভী, ফের মামলা বিশ্ববিদ্যালয় শিক্ষিকার

rony