জাতীয়

করোনায় ২০ হাজার হতদরিদ্র পরিবারের পাশে মেয়র আতিক

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এরইমধ্যে দেশের সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। জরুরি প্রয়োজন ছাড়া একসঙ্গে দুই জনের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সারাদেশে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। ফলে কার্যত পুরোদেশ এখন লকডাউনের ভেতর দিয়ে যাচ্ছে। এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষেরা।

এমন অবস্থায় কর্মস্থলে কাজে যোগ দিতে না পারা খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি ২০ হাজার পরিবারের মধ্যে চাল-ডালসহখাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন। শুক্রবার (২৭ মার্চ) থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

মেয়র আতিকের অফিস থেকে জানা গেছে, প্রায় ৩ হাজার হতদরিদ্রর কাছে খাবার পৌঁছে দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। এ বিষয়ে সাহায্য করছে ‘বিডি ক্লিন’ নামের সংগঠনটি। প্রতিটি পরিবারের জন্য তৈরি এই প্যাকেটে থাকছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি আলু এবং ১টি সাবান।

এ বিষয়ে বিডি ক্লিনের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন বলেন, খাবার পৌঁছে দেয়ার সময় ত্রাণ কার্যক্রমে দেখা যায় বেশ ভিড় হয়। কিন্তু আমাদের এই কার্যক্রমে কোন ভিড় থাকবে না। কেননা খাবার পৌঁছানোর আগে থেকে নির্দিষ্ট স্থানে আমাদের ৩ জন কর্মী থাকবে। তারা সেখানে পরিবারের তালিকা তৈরি করে তাদের কাছে খাবার পৌঁছে দেবে ঘরে গিয়ে। অর্থাৎ তার পাশের ঘরের মানুষও বিষয়টি জানতে পারবে না।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে সব চেয়ে বেশি কষ্টে আছে খেটে খাওয়া মানুষেরা। যারা দিন আনে দিন খায়। তাদের এখন কোনও কর্ম নেই। তাই এই মানুষগুলোর কথা চিন্তা করে আমি এই উদ্যোগ নিয়েছি। আশা করি, দেশের সামর্থ্যবানরাও এদের পাশে এসে দাঁড়াবেন।’

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

চট্টগ্রামের দামপাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ৬ বাড়ি লকডাউন

mdhmajor

বাংলাদেশে এই প্রথমবার দূরত্ব বজায় রেখে নামাজ আদায়

mdhmajor

ডাক্তার রোগী দেখলেন, ওষুধ কেনার টাকাও দিলেন

globalgeek

রোববার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

Saiful Islam

করোনায় চিকিৎসকদের উদ্দেশে যা বললেন বাবুনগরী

Saiful Islam

জনকল্যাণে সেনাবাহিনীর কর্মকান্ড অব্যাহত

Saiful Islam