জাতীয়

করোনা আক্রান্তদের ইতালি নেয়ার দায় কাতার এয়ারলাইন্সের : পররাষ্ট্রমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : ইতালিতে করোনা আক্রান্তদের নেয়ার দায় কাতার এয়ারলাইন্সের। এমন মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। জানান, সোমবার বিশেষ বিমানে ২৭৬ জন গিয়েছিলো বাংলাদেশ থেকে, তাদের মাঝে ৭৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।


এ ঘটনায় ইতালি সরকার ক্ষিপ্ত হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। ফলে রোমে অব্স্থানরত ৩৫ হাজার বাংলাদেশিকে টেস্টের আওতায় আসতে হবে। ঢাকা ছাড়ার আগে প্রতিটি যাত্রীর করোনা নেগেটিভ নিশ্চিত করার প্রতি জোর দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। বলেন, এর দায়িত্ব নিতে হবে বিমানবন্দর ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে।

যেকোন দেশে বর্তমানে বিমান নামতে পররাষ্ট্র মন্ত্রণালয় শুধু গ্রাউন্ডের অনুমতি নিয়ে থাকে। এদিকে ১৩৫ বাংলাদেশিকে নিয়ে ইতালির রোম থেকে ফেরত আসছে কাতার এয়ারওয়েজের QR132 বিমানটি।

গতকাল স্থানীয় সময় দুপুর ১ টায় দুইশ যাত্রী নিয়ে বিমানটি কাতার থেকে রোমের একটি বিমানবন্দরে পৌঁছায়, যার মধ্যে ১৩৫ জনই ছিল বাংলাদেশি। যাত্রীদের বিমান থেকে নামতে দেয়া হয়নি। পরে একই বিমানে করে তাদের দোহায় পাঠিয়ে দেয় ইতালি সরকার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ঢাকার যেসব স্থান মঙ্গলবার বন্ধ

rony

দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

azad

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

rony

যে বিরাট সুযোগ হারাতে যাচ্ছেন প্রাথমিকের সহকারী শিক্ষকরা

rony

ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

azad

একাধিক পদে চাকরি দিচ্ছে ডিএসসিসি

Sabina Sami