Views: 108

Coronavirus (করোনাভাইরাস)

করোনা আতঙ্কে অনলাইনে বিয়ে, ভিডিও কলে কবুল!

প্রাণঘা’তী করোনাভাইরাসের আত’ঙ্কে ভুগছে গোটা বিশ্ব। এরই মধ্যে বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। এতে আ’ক্রা’ন্ত হয়েছে ১ লাখ ৮২ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৭ হাজার ১৭১ জনের।

বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেরও বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়েছে প্রা’ণঘা’তী করোনাভাইরাস। করোনার বিধি-নিষেধের কারণে বিয়ের মঞ্চে হাজির হতে পারলেন না পাত্র। তাই বিয়ের আচার অনুষ্ঠান হলো অনলাইনে! পরিবারের সম্মতি নিয়েই এই নিয়মে সমাপ্ত হলো বিয়ে পর্ব। ভি’ডিও কলের মাধ্যমে বলানো হলো কবুল।

ভারতের সায়েক আবুল নবীর কন্যার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল মোহাম্মদ আদনান খানের। পাত্র পাঁচ বছর ধরে থাকেন সৌদি আরবে। বিয়ের জন্য আসবেন দেশে। সব আয়োজন সম্পন্ন হয়ে গেছে। কিন্তু তার মধ্যেই করোনার থাবা। আ’টকে দেওয়া হয়েছে বিভিন্ন যাত্রাপথ। বিদেশ থেকে দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। দেশে ফিরলেও থেকে যাচ্ছে নানা বিধি-নিষেধ। তাই পাত্রের আসা অনিশ্চিত হয়ে পড়ে।

কিন্তু বিয়ে পেছাতে রাজি নয় দুই পরিবারই। তাই সকলের সম্মতি নিয়ে অনলাইনেই বিয়ে সেরে ফেলার সিদ্ধান্ত নেওয়া হলো। ডিজিটাল যুগে এভাবেই নেটদুনিয়ার ওপর ভরসা রাখলেন সকলে। মুখে হাসি ফুটলো পাত্র-পাত্রীর।


আরও পড়ুন

কোনো অঘটন ঘটলে দায় সরকারের : খালেদার আইনজীবী

Shamim Reza

করোনায় বিপর্যস্ত ভারতে দিশেহারা বাংলাদেশি রোগীরা

mdhmajor

ভারতের ভ্যারিয়েন্ট ছড়ালে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে: উপাচার্য

mdhmajor

এক বছর বাড়ির বাইরে পা রাখিনি, ঘরেও আসেননি কেউ: পজিটিভ হয়ে বিস্মিত

mdhmajor

এক বছর ঘরবন্দি থেকেও তসলিমা নাসরিনের শরীরে করোনার সংক্রমণ

mdhmajor

ভারতে করোনার প্রাদুর্ভাব বিষ্ফোরণে পরিণত হচ্ছে: হু’র প্রধান বিজ্ঞানী

mdhmajor