Views: 65

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনা আতঙ্কে মিয়ানমার সীমান্ত বন্ধ করলো চীন

আন্তর্জাতিক ডেস্ক : আবারও করোনার ঢেউ দেখা দিয়েছে বিশ্বে। এবার করোনা থেকে রক্ষা পেতে মিয়ানমার সীমান্ত বন্ধ করে দিলো চীন। মঙ্গলবার (৩০ মার্চ) দুই দেশের মধ্যে সংযোগকারী সেতুটি দিয়ে চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়।

সাউথ মর্নিং পোস্টের বরাতে জান যায়, ইউনান প্রদেশের স্বাস্থ্য কমিশন এক বিবৃতিতে জানান যে, তিনটি নতুন নতুন করোনার তিনটি সিমটমিক কেস ধরা পড়েছে। রুইলি শহরে মিয়ানমারের তিন নাগরিক করোনা পজিটিভ হওয়ার পরপরই সেতু বন্ধের সিদ্ধান্ত নেয় সীমান্তবর্তী চীনা কর্তৃপক্ষ একই সঙ্গে শহরটিতে আবারও এক সপ্তাহের লকডাউনও জারি করা হয়েছে।

৫ ফেব্রুয়ারির পর এটিই প্রথমবারের মতো চীন একটি স্থানীয় ক্লাস্টারের খবর পাওয়া গেলো। বুধবার, দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানায় ৩০ মার্চ চীনে নতুন করে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

চীনা শহরটির সঙ্গে মিয়ানমারের প্রায় ১৭০ কিলোমিটার সীমান্ত রয়েছে। সেখানে একটি সেতু দিয়েই দুই দেশের মধ্যে ৮০ ভাগ বাণিজ্য ও চলাচল হয়ে থাকে।তবে করোনার ভয়ে ‘জিয়েগাও ব্রিজ’ নামে সেতুটি দিয়ে মানুষ ও সব ধরনের যান চলাচল নিষিদ্ধ করেছে চীন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাশিয়ার ১৮ কূটনীতিককে বহিষ্কার চেক প্রজাতন্ত্রের

Mohammad Al Amin

করোনা সংক্রমণ রোধে আরও যত্নশীল হতে হবে: বিএসএমএমইউ উপাচার্য

mdhmajor

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

Shamim Reza

মাস্ক পরা লাগবে না ইসরায়েলে, খুলে গেল স্কুল

Shamim Reza

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

Shamim Reza

দ্বিতীয় ঢেউয়ে করোনায় আক্রান্তরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর

mdhmajor