Views: 101

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

‘করোনা আল্লাহর শাস্তি’ বলায় সৌদিতে চার ব্যক্তিকে গ্রেফতার


সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস আল্লাহর শাস্তি, এমন দাবি করে ফেসবুকে পোস্ট দেয়ায় চার ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে সৌদি আরব। ইতোমধ্যে ওই চার ব্যক্তি গ্রেফতার করা হয়েছে। খবর দ্য নিউ আরব পত্রিকার।

দেশটির পাবলিক প্রসিকিউশন টুইটারে দেওয়া এক বিবৃতিতে জানায়, সামাজিক মাধ্যমে করোনা নিয়ে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ায় তিন ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে।


সৌদির পাবলিক প্রসিকিউশন আরো জানায়, এক ভিডিও বার্তায় করোনাসংকট নিয়ে বিদ্রূপ এবং বর্তমান পরিস্থিতি নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া ব্যক্তিকেও গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম প্রকাশ হয়নি। তবে দেশটির সামাজিম মাধ্যমে গ্রেফতারকৃত ব্যক্তিদের পরিচয় নিয়ে জল্পনা চলছে।

ধারণা করা হচ্ছে, গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে একজন প্রখ্যাত কোরআন তেলাওয়াতকারী খালেদ আল- শাহরি। যিনি এক ভিডিও বার্তায় বিপর্যয় এবং মহামারীকে আল্লাহর শাস্তি বলে উল্লেখ করেছেন।

তবে তার অনুসারীরা বলেছেন,এই ভিডিও বার্তা দুই বছর আগের।

এছাড়া ধারণা করা হচ্ছে গ্রেফতার হওয়া আরেক ব্যক্তির নাম ইব্রাহিম আল-দুওয়াইশ, যিনি দেশটির একজন ধর্মপ্রচারক। গত বৃহস্পতিবার তিনি সামাজিক মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে বিতর্কিত পোস্ট করেছেন বলে অভিযোগ উঠে।

গ্রেফতার হওয়া আরেক ব্যক্তি খালেদ আবদুল্লাহ, তিনি করোনা নিয়ে বিভ্রান্তি কর টুইটারে পোস্ট করেন বলে অভিযোগ। তবে গ্রেফতার হওয়া চতুর্থ ব্যক্তি সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।

 

এখন পর্যন্ত সৌদি আরবে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ২০৩ জন, মারা গেছে ৪ জন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এশিয়ার দেশগুলোর জন্য তেলের দাম বাড়াচ্ছে সৌদি

Shamim Reza

উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয় উড়োজাহাজটি

Shamim Reza

বিমানটি সম্ভবত বিধ্বস্ত হয়েছে, আশঙ্কা কর্তৃপক্ষের

Shamim Reza

এশিয়ার দেশগুলোর জন্য তেলের দাম বাড়াচ্ছে সৌদি

Saiful Islam

নিখোঁজ বিমান উদ্ধারে অভিযান চালাচ্ছে ইন্দোনেশিয়া

Saiful Islam

একদিনেই ৪ বিশ্বরেকর্ড গড়লেন ৭১ বছরের বৃদ্ধ

Saiful Islam