Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনা: ঘরেই মরে পচে যাচ্ছে লাশ!

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে উন্নত দেশগুলো। অনুন্নত দেশের মতো অসহায় হয়ে পড়েছে চিকিৎসা, প্রযুক্তি আর সম্পদে উন্নত দেশগুলোও। ইউরোপের দেশ ইতালি ও স্পেনের অবস্থা ভয়বাহ। স্পেনে ঘরের মধ্যেই মানুষ মরে পড়ে থাকছে। সেখানেই পচে যাচ্ছে লাশ।

বিবিসি ও সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, স্পেনে প্রতিদিনই শত শত মানুষ মারা যাচ্ছে দেশটিতে। ঘরের মধ্যে মরে পচে-গলে যাচ্ছে লাশ। সরানোর কিংবা দাফনের কেউ নেই। বাড়ি বাড়ি গিয়ে সেইসব পচা-গলা লাশ উদ্ধার করছে সেনাবাহিনী।

এদিকে দেশটির বৃদ্ধাশ্রম থেকেও উদ্ধার হচ্ছে বয়স্ক মানুষের লাশ। জীবনের শেষ আশ্রয় এসব বৃদ্ধাশ্রমে আক্রান্তদের ফেলে পালিয়েছে কর্তৃপক্ষ। অতিরিক্ত লাশের কারণে উপচে পড়ছে মর্গগুলো।

স্পেনের প্রতিরক্ষামন্ত্রী গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন বলে বিবিসি ও সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে উল্লেখ করা হয়েছে।

খবরে বলা হয়, সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বাড়ি বাড়ি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যাচ্ছে বয়স্কদের। কখনও কখনও বিছানার উপরেই পাওয়া যাচ্ছে তাদের মরদেহ।

প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রবলস বলেন, অভিযানের সময় বেশকিছু বাড়িতে বয়স্কদের পরিত্যক্ত অবস্থায় আবিষ্কার করেছে সেনাবাহিনী। কখনও তাদের মরদেহ পাচ্ছে তারা। অমানবিক এসব ঘটনা খতিয়ে দেখার ঘোষণা দিয়েছেন দেশটির সরকারি আইনজীবীরা।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

নিউইয়র্কে একদিনে ৮ বাংলাদেশির প্রাণ কেড়ে নিল করোনা

Shamim Reza

চীনে ফের বন্যপ্রাণীর বাজার জমজমাট

Shamim Reza

করোনা পরীক্ষার মেশিন পৌঁছেছে সিলেট ওসমানী হাসপাতালে

azad

করোনা পরিস্থিতিতে ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের যে সুখবর দিলো সরকার

rony

করোনা মোকাবিলায় ১ দিনের বেতন দিলেন বিজিবি সদস্যরা

Shamim Reza

নো কিট, নো টেস্ট, নো পেশেন্ট, নো করোনা : রিজভী

rony