Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনা ছড়ানোর শঙ্কায় কারাবন্দিদের মুক্তি দেওয়ার সিদ্ধান্ত হরিয়ানার


আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের ছড়িয়ে পড়া রুখতে কারাগারের বন্দিদের জামিনে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের হরিয়ানা রাজ্য সরকার। রাজ্য কারাগারমন্ত্রী রনজিৎ সিং চৌতলা বুধবার বলেছেন, হরিয়ানা সরকার কারাগারে সন্দেহভাজন আটক এবং কম সাজাপ্রাপ্ত বন্দিদের জামিনে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া সাত বছরের অধিক দন্ডপ্রাপ্ত বন্দিদের প্যারোলে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রী আরও বলেন, দণ্ডপ্রাপ্ত বন্দিদের প্যারোলে মুক্তি দেওয়ার জন্য তাদের কারাগারে ভাল আচরণের ট্র্যাক রেকর্ড থাকতে হবে এবং অন্যান্য মামলায় বিচারের মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই তাদেরই মুক্তি দেওয়া হবে।


তিনি বলেন, অধিক বন্দি থাকা কারাগারগুলি করোনভাইরাস ছড়িয়ে পড়ার জন্য উর্বর ক্ষেত্র হতে হয়ে উঠতে পারে। সম্প্রতি সুপ্রীম কোর্টের এমন নির্দেশনার পর হরিয়ানা সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

বন্দিদের জামিন বা প্যারোল মঞ্জুর করার পরে তাদের ৪৫ থেকে ৬০ দিনের জন্য মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী। এরই মধ্যে বন্দিদের প্যারোলে বা জামিনে মুক্তির প্রক্রিয়া শুরু হয়েছে। দীর্ঘ মেয়াদে বন্দিরাও চার সপ্তাহের জন্য বিশেষ প্যারোলে মুক্তি পাবেন বলে জানান তিনি।

একইভাবে, যারা সময়মতো মাত্র একটি প্যারোল বা জামিনের পরে কারাগারে ফিরেছেন এবং প্যারোল বা জামিনের কোনো নিয়ম লঙ্ঘন করেননি তাদেরও ছয় সপ্তাহের বিশেষ জামিন দেওয়া হবে।

ভারতে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এরই মধ্যে দেশটিতে ৬৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩ জনের।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

হাসপাতালের করোনা ল্যাবে হামলা করে রক্তের নমুনা ছিনতাই করেছে বানর!

globalgeek

ঢাকায় নমুনা দিয়ে বাড়ি গিয়ে বিয়ে, রিপোর্ট এলো পজেটিভ

Saiful Islam

চরম পর্যায়ে পৌঁছেছে চীন-মার্কিন প্রতিদ্বন্দ্বিতা

Saiful Islam

র‍্যাব ৯ এ করোনার হানা, আক্রান্ত ১৩ সদস্য

Saiful Islam

একদিনে ২ মৃত্যু, করোনা নিয়ন্ত্রণে সফল স্পেন

Saiful Islam

পশ্চিমবঙ্গে জুনের প্রথম দিনেই খুলছে ধর্মীয় প্রতিষ্ঠান, ৮ জুন সব অফিস

Saiful Islam