Views: 375

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

করোনা টিকার নিবন্ধন এখন বিকাশ অ্যাপে

জুমবাংলা ডেস্ক: মহামারি করোনাভাইরাসের টিকার কেন্দ্রীয় নিবন্ধন ‘সুরক্ষা’ পোর্টাল সংযুক্ত হয়েছে বিকাশ অ্যাপে। বিকাশ অ্যাপের সাজেশন সেকশন থেকে সুরক্ষা পোর্টালে মুহুর্তেই করোনা টিকার নিবন্ধন সম্পন্ন করতে পারবেন গ্রাহক। বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রাহকদের কাছে সুরক্ষা পোর্টাল সহজলভ্য করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং বিকাশের যৌথ উদ্যোগে এ সংযোজন হয়েছে।

বিকাশ অ্যাপের সাজেশন বক্সে সুরক্ষা লোগোতে ক্লিক করলেই গ্রাহক সরাসরি পৌঁছে যাবেন সুরক্ষা পোর্টালে। গ্রাহক তার পছন্দ অনুসারে বাংলা বা ইংরেজিতে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের জন্য গ্রাহকের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), মোবাইল নম্বর এবং কিছু তথ্য প্রয়োজন হবে।

শুরুতে পোর্টালের নিবন্ধন আইকনে ক্লিক করতে হবে। পরের ধাপে পরিচয় যাচাই করতে হবে। যিনি নিবন্ধন করছেন তিনি কোন ক্যাটাগরিতে পড়ছেন তা নির্বাচন করবেন। এবার জাতীয় পরিচয়পত্র নম্বর, জন্মতারিখ ও সাল দিতে হবে। নিচে একটি কোড পূরণ করলে পরের ধাপে চলে যাবেন।

তথ্য যাচাই হলে কোন এলাকার কোন হাসপাতালে টিকা নিতে ইচ্ছুক তা নির্বাচন করতে হবে। অন্যান্য শারীরিক অসুস্থতার তথ্য পূরণ করতে হবে। সবশেষে মোবাইলে আসা ওয়ান-টাইম-পাসওয়ার্ড (ওটিপি) দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

স্ক্রিনে নিবন্ধন অংশে গ্রাহক ‘টিকা কার্ড সংগ্রহ’ অপশনে গিয়ে কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। এসএমএসের মাধ্যমে টিকা গ্রহণের তারিখ পেয়ে যাবেন। যাদের নিবন্ধন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে তারা পোর্টালের নিবন্ধন স্ট্যাটাস থেকে বর্তমান অবস্থার তথ্যও পেয়ে যাবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

নিখোঁজের ৯ বছর পর ইলিয়াস আলীকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন মির্জা আব্বাস

rony

স্থগিত নির্বাচনী এলাকায় বর্তমান চেয়ারম্যান-মেম্বাররাই দায়িত্ব পালন করবেন : মন্ত্রী

azad

হেফাজতের ঢাকা মহানগরীর সভাপতি জুনায়েদ আল হাবিব গ্রেফতার

rony

মুজিবনগর সরকারের সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত

azad

সিউলে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

অবশেষে ষষ্ঠ বারের পরীক্ষায় রিজভীর করোনা নেগেটিভ

rony