করোনা: দুবাই প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল

আন্তর্জাতিক ডেস্ক : দুবাইয়ে বসবাসরত অন্য দেশের নাগরিকদের জন্য প্রবেশের নিষেধাজ্ঞা শিথিল করেছে। শুধুমাত্র সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত কোভিড-১৯ ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করা থাকলেই দুবাইতে প্রবেশ করা যাবে। শেখ মনসুর বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নেতৃত্বে দুবাইয়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করে।

দ্য গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া এবং ভারত থেকে আগত ব্যক্তিরা এই সিদ্ধান্তের আওতাভুক্ত। গৃহীত নতুন সিদ্ধান্ত ২৩ জুন থেকে কার্যকর হবে বলা জানা গেছে। ভারত থেকে আগত যাত্রীদের ক্ষেত্রে বলা হয়, যারা বৈধ রেসিডেন্ট ভিসাধারী রয়েছেন এবং ইতিমধ্যেই ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছেন, শুধুমাত্র তারাই দুবাই প্রবেশের অনুমতি পাবেন।

সংযুক্ত আরব আমিরাত সরকার অনুমোদিত চারটি ভ্যাকসিনের মধ্যে রয়েছে- সিনোফার্ম, ফাইজার-বায়োএনটেক, স্পুটনিক-ভি এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা।

ভ্যাকসিন গ্রহণ এবং পিসিআর টেস্টের শর্ত সাপেক্ষে দক্ষিণ আফ্রিকা এবং নাইজেরিয়া থেকে ভ্রমণ ভিসায় আবেদন করা যাত্রীদেরও প্রবেশে অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি নিজ দেশের নাগরিকদের দুবাই প্রবেশের নিয়ম শিথিল করা হয়েছে।

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/এসআর