Views: 256

Coronavirus (করোনাভাইরাস) স্লাইডার

করোনা নিয়ন্ত্রণে কুয়েতে ৮ এপ্রিল পর্যন্ত কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির লাগাম টেনে ধরতে কুয়েত সরকার বৃহস্পতিবার সর্বনিম্ন এক মাসের কারফিউ জারি করেছে। দেশটিতে এক দিনের হিসেবে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড সৃষ্টির পর এমন ঘোষণা দেয়া হলো। খবর এএফপি’র।

কুয়েত গত ৭ ফেব্রুয়ারি থেকে একেবারে অত্যাবশ্যকীয় না এমন খুচরা বিভিন্ন দোকান খোলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ এবং কুয়েতের নাগরিক না এমন ব্যক্তিদের দেশে প্রবেশ নিষিদ্ধ করলেও গত সপ্তাহে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার কারণে আরো কঠোর পদক্ষেপ নিতে সরকার বাধ্য হয়েছে।

টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে সরকারের এক মুখপাত্র বলেন, ‘কুয়েতে স্থানীয় সময় বিকেল ৫ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। আগামী ৭ মার্চ রোববার থেকে এ কারফিউ শুরু হয়ে ৮ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে।’

তিনি বলেন, কারফিউ চলাকালে মানুষ নামাজ পড়তে মসজিদে যেতে পারবে। এছাড়া ফার্মেসি এবং খাবারের দোকান অবশ্যই তাদের পণ্য সরবরাহ সেবা দিতে পারবে।

তিনি আরো বলেন, কারফিউ জারির আওতায় সকল সরকারি পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে।
এ আইনে বাড়ির বাইরে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়েছে।

বৃহস্পতিবার কুয়েতে এক হাজার ৭১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে ২৪ ঘণ্টার হিসেবে এ সংখ্যা সর্বোচ্চ। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৯৬ হাজার ছাড়িয়ে গেল। কুয়েতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১০৫ জনে দাঁড়িয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অবশেষে ষষ্ঠ বারের পরীক্ষায় রিজভীর করোনা নেগেটিভ

rony

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০২

azad

ষষ্ঠ বারের পরীক্ষায় রিজভীর করোনা নেগেটিভ

Shamim Reza

করোনায় দেশে আজও শতাধিক লোকের মৃত্যু

rony

ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরীর মৃত্যুর কারণ জানালেন চিকিৎসক

rony

লকডাউনের শর্ত ভঙ্গ করায় ভোলায় ৫১ হাজার টাকা অর্থদণ্ড

azad