বিনোদন

করোনা নিয়ে ভিডিও বার্তায় যা বললেন হানিফ সংকেত

বিনোদন ডেস্ক : একুশে পদকপ্রাপ্ত ও গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেত করোনাভাইরাস নিয়ে সতর্কতামূলক এক ভিডিও বার্তা দিয়েছেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, সবাই জানেন অতি সম্প্রতি আবিষ্কৃত হওয়া করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত। করোনাভাইরাস থেকে সংক্রামক রোগের নামই হচ্ছে কোভিড-১৯। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে এই রোগটি ছড়ানোর আগ পর্যন্ত এই ভাইরাসটি সবার কাছেই অজানা ছিল। এই রোগটি থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া কারোরই উচিত হবে না।

মনে রাখতে হবে, আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এখন এই রোগের ঝুঁকিতে রয়েছি। তাই প্রয়োজন সচেতনতা ও সতর্কতা। বিশ্ব স্বাস্থ্যসং¯হা চিকিৎসক ও সর্বস্তরের মানুষকেই এই বিষয়ে সচেতন করছেন। শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না। সবাইকেই সচেতন থাকতে হবে। তিনি গুজব থেকে সাবধান থাকার অনুরোধ জানিয়ে বলেন, এই মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনো গুজবে কান দেবেন না। গুজব ছড়ানোটা বিভ্রান্তিকর ও অপরাধও। তাই গুজবে কান দেবেন না, আতঙ্কিত হবেন না। নিজে সচেতন হোন, অন্যকেও সচেতন হতে বলুন।


আরও পড়ুন

কুকুর, শুয়োর মানুষের চেয়েও ভালো : শ্রীলেখা

Shamim Reza

সানির ক্রোধের শিকার যে পাঁচ তারকা

Shamim Reza

ভুয়া খবর প্রচার করে ফের সমালোচনার মুখে অমিতাভ বচ্চন

Sabina Sami

বিয়ের চার মাস না যেতেই সৃজিত-মিথিলা আলাদা!

globalgeek

করোনা মহামারিতে সুস্থ থাকার টিপস দিলেন শাওন-বাঁধন

Sabina Sami

১ লক্ষ ২০ হাজার মানুষের খাবারের দায়িত্ব নিলেন হৃতিক

Sabina Sami