Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

করোনা পরীক্ষার অনুমোদন পেয়েছে যেসব হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার


জুমবাংলা ডেস্ক : করোনা শনাক্ত করতে নমুনা পরীক্ষার জন্য ১৭টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে অনুমোদন দেওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

শুক্রবার (২২ মে) মহাখালীতে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান তিনি।


নাসিমা সুলতানা বলেন, করোনা পরীক্ষার জন্য ১৭টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে অনুমোদন দেওয়া হয়েছে। এসবের মধ্যে ঢাকায় ১৪টি, চট্টগ্রামে দুটি ও বগুড়ায় একটি। ঢাকার হাসপাতালগুলো হলো- এভারকেয়ার হাসপাতাল, স্কয়ার হাসপাতাল, ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতাল, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্স জেনারেল হাসপাতাল। ঢাকার বাইরে বগুড়ার টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রাফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল এবং ইম্পেরিয়াল হাসপাতাল। ল্যাবএইড হাসপাতাল ও কেয়ার মেডিক্যাল কলেজ হাসপাতালকেও অনুমতি দেওয়া হয়েছে, তবে তারা এখনো কার্যক্রম শুরু করেনি।

ডায়াগনস্টিক সেন্টার হিসেবে করোনা পরীক্ষার অনুমতি পেয়েছে প্রভা হেলথ ডায়াগনস্টিক বাংলাদেশ লিমিটেড, বায়োমেড ডায়াগনস্টিক, ডিএমএফআর মনিকুলার ল্যাব ডায়াগনস্টিক, ডিএনএ সলিউশন লিমিটেড এবং চট্টগ্রামে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ঢাকার বাতাসের মানে আবার উন্নতি

azad

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে প্রায় ৪ লাখ

azad

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেদ্দায় ফের লকডাউন

Sabina Sami

করোনায় মৃত্যুতে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ যুক্তরাজ্য, ৪০ হাজার ছাড়াল

Sabina Sami

অনলাইনে সম্পন্ন হলো বিশ্ব ভ্যাকসিন সম্মেলন, ৮৮০ কোটি ডলারের প্রতিশ্রুতি

Sabina Sami

বাংলাদেশে করোনা নিয়ে ধূমপায়ী তরুণদের জন্য দুঃসংবাদ

globalgeek