Coronavirus (করোনাভাইরাস) খেলাধুলা

করোনা প্রতিরোধে ৩১ লক্ষ টাকা অনুদান তামিমদের, দেখে নিন কে কত টাকা দিলেন

স্পোর্টস ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চলছে গোটা বিশ্বজুড়ে। এক্ষেত্রে বসে নেই বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। দেশের মানুষের পাশে দাঁড়াতে এরই মধ্যে একটি মহৎ উদ্যোগ নিয়েছেন তারা। সবমিলিয়ে ২৭ জন ক্রিকেটার ৩১ লক্ষ টাকার তহবিল গঠন করবেন বলে জানা গেছে।

মূলত জাতীয় দলের ওপেনার এবং অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবালের উদ্যোগে মহৎ এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ব্যাপারে দেশের শীর্ষ িএক দৈনিককে তামিম জানিয়েছেন পুরো অর্থ হাতে পাওয়ার পর কোনো একটি সরকারি প্রতিষ্ঠানের হাতে তুলে দেবেন তারা।

এই প্রসঙ্গে তামিম বলেন, ‘যাদের সামর্থ্য আছে, সবার জায়গা থেকে কিছু কিছু সহায়তা করলে এ লড়াইয়ে জেতা সম্ভব। এটা এখন করা দরকারও। টাকাটা আমরা কোথায় দেব, সেটি এখনো ঠিক করিনি। আগে পুরো টাকাটা হাতে পেয়ে নিই, তারপর যেটা সঠিক সেটাই করা হবে।’

সিদ্ধান্ত অনুযায়ী করোনা মোকাবেলায় গঠন করা এই তহবিলে বিসিবির কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ১৭ ক্রিকেটার চলতি মাসের ৫০ শতাংশ বেতন দান করবেন। অপরদিকে চুক্তির বাইরে থাকা ১০ জন ক্রিকেটার যারা গত তিন মাসে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটার খেলেছেন তাঁরাও তাঁদের বেতনের অর্ধেক প্রদান করবেন।

বিসিবির চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটার হলেন: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন,মোহাম্মদ নাঈম শেখ।

এছাড়া জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা হলেন, মাশরাফি বিন মর্তুজা, ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও সাইফ হাসান।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় মৃত ব্যক্তির দেহে কতক্ষণ ভাইরাস থাকতে পারে?

Sabina Sami

ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

azad

ফেনীতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মারা গেলেন এক যুবক

Sabina Sami

ইতালিতে করোনায় মৃত ১৩,০০০, লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত

azad

করোনা মোকাবেলায় ইউএস ওপেনের কোর্ট এখন হাসপাতাল

Sabina Sami

করোনা যুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করলেন চীনের যে চিকিৎসক

Sabina Sami