Views: 180

Coronavirus (করোনাভাইরাস)

করোনা ভাইরাস নিয়ে সবচেয়ে বড় সুসংবাদ দিল চীন

বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করা করোনা ভাইরাসের আঁতুড়ঘর চীন। গেল ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহানে উৎ’পত্তি হয়ে আজ এ ভাইরাস বিশ্বকে স্থ’বির করে দিয়েছে। শুধু চীনেরই করোনা রো’গীর সংখ্যা লাখ ছাড়িয়েছে অনেক আগেই।

ভাইরাসটি আতঙ্কে রূপ নিলে বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে চীন। আর এখন সেই চীনেই নেই করোনা আতঙ্ক। দেশটির ১৩টি প্রদেশে ভাইরাসটির কোনো রো’গীর স’ন্ধান মেলেনি। সোমবার সকালে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভি এই বড় সুসংবাদ দিয়েছে।

সেখানে বলা হয়েছে – তিব্বত স্বা’য়ত্তশা’সিত অঞ্চল, জিনজিয়াং স্বা’য়ত্তশা’সিত অঞ্চল, কিংহাই, ফুজিয়ান, আনহুই, চিয়াংসি, শানজি, হুনান, জিয়াংসু, চংকিং, গুইজু, জিলিন এবং তিয়ানজিন মিউনিসিপ্যালটিতে কোনো করোনা রো’গী শনা’ক্ত হয়নি। নতুন করে কোনো আক্রা’ন্তের খবর পাওয়া যায়নি।

এদিকে করোনায় সবচেয়ে বেশি বি’দ্ধ’স্ত হুবেই প্রদেশেও কমে এসেছে এর প্রকো’প। আ’ক্রা’ন্তরা সুস্থ্য হয়ে বাড়ি ফিরছেন। নতুন করে আ’ক্রা’ন্তের সংখ্যা একেবারে হাতে গোনায় চলে এসেছে। যে কারণে করোনা রো’গীদের সেবাদানে অস্থায়ী কয়েকটি হাসপাতাল ব’ন্ধ করা হয়েছে। তবুও বিশেষ স’ত’র্ক অবস্থানে রয়েছে হুবেই প্রদেশ।

হুবেই অঞ্চলটির সরকার জানিয়েছে, উহানসহ হুবেই প্রদেশে করোনা প্র’কো’প কমে আসলেও ভাইরাসটির প্রা’দু’র্ভাব যে কোনো অঞ্চলে যেকোনো সময় আবার শুরু হতে পারে। তাই এখনই হাত-পা গু’টিয়ে ফেলছি না আমরা।


আরও পড়ুন

দেশে টাকায় করোনাভাইরাসের উপস্থিতি দাবি একদল গবেষকের

Shamim Reza

দেশের ব্যাংকনোটে পাওয়া গেল করোনাভাইরাসের উপস্থিতি

rony

এবার পুরো মালয়েশিয়ায় লকডাউন ঘোষণা

rony

সীমান্ত এলাকায় ব্যাপক হারে পরীক্ষা চালানোর নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

mdhmajor

করোনা আক্রান্ত রোগীর শেষকৃত্য থেকে ফিরে পরপর ২১ জনের মৃত্যু

rony

করোনায় দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু কমেছে

rony