Views: 26

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় বিভাগীয় সংবাদ রাজশাহী

করোনা মোকাবিলায় সর্বাত্মকভাবে কাজ করছে সরকার: হুইপ স্বপন

জয়পুরহাট প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সর্বাত্মকভাবে কাজ করছে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার।’

তিনি আজ সকাল ১০টায় জয়পুরহাট জেলার কালাই উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের উদ্বোধন করার সময় এ কথা বলেন।

চলমান করোনা পরিস্থিতি মোকাবিলা ও জেলার স্বাস্থ্যসেবাকে আরও একধাপ এগিয়ে নিতে কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা নিয়ে গঠিত জয়পুরহাট-২ আসনের এমপি স্বপনের ব্যক্তিগত উদ্যোগে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু করা হলো সেন্ট্রাল অক্সিজেন।

হুইপ স্বপন বলেন, ‘নিজে বাঁচতে এবং পরিবারের সদস্যদের করোনা ঝুঁকি থেকে রক্ষা করার জন্য মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সরকার সকলের প্রতি সহানুভূতিশীল সে কারণে করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন প্রত্যেক পরিবারে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো: আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন, সিভিল সার্জন ডা: ওয়াজেদ আলী, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন, পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, কালাই উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: কে এম যোবোয়ের গালীব, কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু তাহের মোহাম্মদ তানভীর এবং কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান।

জয়পুরহাট জেলায় এ পর্যন্ত এক হাজার ৬ শ ১২ জন করোনায় আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন এক হাজার ৫ শ ৬৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন ৩৬ জন। জেলায় এ পর্যন্ত মোট করোনায় মৃত্যু হচ্ছে ১১ জন। জেলায় করোনার ১ম ডোজ টিকা গ্রহণকারী হচ্ছেন ৩২ হাজার ৪শ ৫৫ জন। এরমধ্যে পুরুষ ২০ হাজার ৪৮৩ জন ও মহিলা ১১ হাজার ৯৭২ জন। ২য় ডোজ টিকা গ্রহণকারী হচ্ছেন ২১ হাজার ৬৪১ জন। এরমধ্যে পুরুষ ১৪ হাজার ২১ জন ও মহিলা রয়েছেন ৭ হাজার ৬ শ ২০জন।

টিকা প্রদান কার্যক্রম চলমান রয়েছে জানিয়ে সিভিল সার্জন ডা: ওয়াজেদ আলী বলেন, জেলা আধুনিক হাসপাতালেও খুব শিগগিরই সেন্ট্রাল অক্সিজেন চালু করা হবে।

আরও পড়ুন

পাগলা মসজিদের দানবাক্স থেকে মিললো ১২ বস্তা টাকা

rony

এবার ত্ব-হা’র স্ত্রীর কাছে মুক্তিপণ চাওয়া সেই ব্যক্তির পরিচয় জানা গেল

rony

উগান্ডায় করোনা সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ আরোপ

azad

দৈনিক সংক্রমণে বিশ্বে প্রথম থেকে দ্বিতীয় স্থানে নামল ভারত

mdhmajor

নওমুসলিম ইমামকে মসজিদের সামনে গুলি করে হত্যা

globalgeek

শেষ ২৪ ঘন্টায় রাজশাহীতে আরও ১০ করোনা রোগীর মৃত্যু

mdhmajor