in

করোনা রোধে নতুন সিদ্ধান্ত নিতে সরকারের উচ্চপর্যায়ের বৈঠক কাল

দেশে বেড়েই চলেছে করোনার প্রকোপ। কোনোভাবেই কমানো যাচ্ছে না প্রাণঘাতী এই ভাইরাসের ভয়াবহতা। অপরদিকে সরকার কর্তৃক দেয়া লকডাউন ও বিধিনিষেধ মানছে না দেশের জনগন। এ অবস্থায় করণীয় ঠিক করতে আগামীকাল মঙ্গলবার (২৭ জুলাই) উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছে মন্ত্রিপরিষদ বিভাগ। করোনায় করণীয় নির্ধারণে বসছে উচ্চ পর্যায়ের বৈঠক

আগামীকাল দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ বৈঠকে অংশ নিতে এর মধ্যেই স্বাস্থ্যমন্ত্রী, তথ্য যোগাযোগ প্রতিমন্ত্রী, তিন বাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ মহাপরিদর্শক, বিজিবি মহাপরিচালক, নির্বাচন কমিশনের সচিব, বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানানো হয়েছে। বৈঠকের কার্যসূচিতে বলা হয়েছে, বিধিনিষেধ কার্যকম পরিচালনা ও টিকাপ্রদান জোরদার বিষয়ে আলোচনা হবে।

ঈদ উপলক্ষে চলমান কঠোর বিধিনিষেধ (লকডাউন) ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হয়। ২৩ জুলাই থেকে আবারও শুরু হয় কঠোর লকডাউন। চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। ২২ জুলাই জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ১৪ দিনের এই বিধিনিষেধ আগের চেয়ে কঠোর হবে। করোনায় মৃত্যু যেন লাফিয়ে বাড়ছে। লাগামহীনভাবে ছুটছে করোনা শনাক্তের সংখ্যাও। কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না সংক্রমণ। এখন পর্যন্ত দেশে মোট মৃত ১৯ হাজার ২৭৪ জন। এছাড়া দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জনে।


Fiver best placte to make money from home