Views: 8

আন্তর্জাতিক

‘কলঙ্কিত’ ইতিহাস গড়লেন ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক : বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘কলঙ্কিত’ ইতিহাস গড়লেন ট্রাম্প। দেশটির ইতিহাসে প্রথম কোন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প দ্বিতীয়বারের মতো অভিশংসিত হলেন।

দেশটির স্থানীয় সময় বুধবার প্রতিনিধি পরিষদে ২৩২-১৯৭ ভোটে ট্রাম্পকে অভিশংসনের প্রস্তাব পাস হয়। ডেমোক্র্যাটদের আনা এই প্রস্তাবে ১০ জন রিপাবলিকান নেতা ভোট দেন ।


গত সপ্তাহে ক্যাপিটল ভবনে নজিরবিহীন হামলা চালায় ট্রাম্পের উগ্র সমর্থকেরা। সংঘর্ষে এখন পর্যন্ত পাঁচ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আর ওই হামলার ট্রাম্পের ভাষণের মাধ্যমে তার অনুসারীরা প্ররোচিত হয়েছেন বলে অভিযোগ উঠে। এই অভিযোগেই ট্রাম্পকে দ্বিতীয়বার অভিশংসন করলেন ডেমোক্র্যাটরা।

এদিকে অভিশংসনের পর সবাইকে ঐক্যবদ্ধ এবং সহিংসতা এড়াতে আহ্বান জানিয়েছেন ট্রাম্প। তবে নিজের অভিশংসন হওয়া নিয়ে কোনও কথা বলেননি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের প্রস্তাব প্রতিনিধি পরিষদে পাস হলেও তাকে আর ক্ষমতা থেকে সরানো যাচ্ছে না। কেননা ২০ তারিখের আগে সিনেটে কোন অধিবেশন বসছে না।

তবে সিনেটে অভিশংসনের প্রস্তাব পাস হলে ট্রাম্প ২০২৪ সালে নির্বাচনে আর দাঁড়াতে পাচ্ছেন না। বিবিসি, এনডিটিভি


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আরও কঠিন হতে পারে করোনা পরিস্থিতি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Shamim Reza

অভিশংসনের পর এখন কী হবে ট্রাম্পের

Shamim Reza

ইথিওপিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রীকে হত্যা করল সেনারা

Shamim Reza

দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টের ২০ বছরের কারাদণ্ড বহাল

azad

ট্রাম্পের অপমানজনক বিদায়ে ইরানি জনগণ খুশি : রুহানি

azad

ইমপিচমেন্টের পর এখন কী হবে ট্রাম্পের

azad