Views: 183

অর্থনীতি-ব্যবসা জাতীয়

কল-কারখানা বন্ধের সিদ্ধান্ত হয়নি : শ্রম সচিব

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাসের কারণে কোনো কল-কারখানা বন্ধের সিদ্ধান্ত হয়নি বলে সোমবার জানিয়েছেন শ্রম সচিব কে. এম আলী আজম। খবর ইউএনবি’র।

তিনি সচিব বলেন, ‘গার্মেন্টস, কারখানা বন্ধ রাখার এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। করোনাভাইরাসকে সামনে রেখে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। ইতোমধ্যে আমাদের বিভিন্ন সেক্টরের সভাপতি ও সাধারণ সম্পাদকদের বেশ কিছু ব্যবস্থা গ্রহণে আমরা অনুরোধ করেছি।’

সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষ উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় তহবিল, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে প্রণীত ‘মুজিববর্ষ -১০০ ‘ শীর্ষক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. আনিসুল আওয়ালসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মীদের কারখানায় প্রবেশের আগেই হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, প্রত্যেক শ্রমিককে মাস্ক পরে প্রবেশ করানো, থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরীক্ষা করা, তাপমাত্রা ১০০ এর বেশি হলে তাদের স্বতন্ত্রভাবে আলাদা করে ডাক্তারের পরামর্শ নেয়া, যদি করোনা পজিটিভ হয় সেক্ষেত্রে যেন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার নির্দেশনা দেয়া হয়েছে, বলেন শ্রম সচিব।

কে. এম আলী আজম বলেন, যেসকল শ্রমিকের আত্মীয় সম্প্রতি বিদেশ থেকে এসেছে তাদের ডাটা গ্রহণ করে তাদের ছুটি দেয়ার কথা বলা হয়েছে। প্রতি সপ্তাহে অন্তত একবার সকল শ্রমিককে নিয়ে করোনাভাইরাস বিষয়ে সচেতনতামূলক বক্তব্য দেয়ার নির্দেশ দিয়েছি।

Share:



আরও পড়ুন

ফিরতি যাত্রায় জনস্রোত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে

mdhmajor

ঈদের ছুটি শেষ হচ্ছে আজ

mdhmajor

এবার ঢাকামুখী যাত্রীদের চাপ

Shamim Reza

ময়মনসিংহ ও সিলেট বিভাগে আজ ভারী বর্ষণ হতে পারে

mdhmajor

ঈদের পরদিন ফেরিঘাটে এত মানুষের ভিড় আগে দেখেনি কেউ

mdhmajor

শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তৌকতাই’, আঘাত হানতে পারে ১৮ মে

mdhmajor