in

কষ্টের জয়ে সেমিফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: টোকিও অলিম্পিকে মিশরের বিপক্ষে কষ্টের জয় পেয়ে সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। শনিবার (৩১ জুলাই) শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে সেলেসাওদের এক গোলের বেশি আদায় করতে দেয়নি মিশর।

সাইতামা স্টেডিয়ামে ম্যাচের শুরুর দিকে দুটি সুযোগ পেয়েছিল মিশর। তবে ম্যাচের ৩৭তম মিনিটে পিছিয়ে পড়ে আল-ফিরাইনারা। রিচার্লিসনের পাস বক্সের মধ্যে পেয়ে ডান পায়ের শটে বল জাল জড়ান ম্যাথিউস চুনহা।

বিরতির আগে যোগ করা সময়ে দারুণ একটি সুযোগ নষ্ট হয় হলুদ জার্সিধারীদের। ডগলাস লুইসের বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রি-কিক একটুর জন্য গোল না হলে ১-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি আরও তীব্র করে ব্রাজিল। কিন্তু অনেকগুলো সুযোগ তৈরি করেও গোলমুখ আর খুলতে পারেনি সেলেসাওরা। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই সেমিতে উঠে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

পুরো ম্যাচে মিশরের জাল লক্ষ্য করে ১১টি শট নেয় ব্রাজিল। এর মধ্যে ৫টি ছিল অন-টার্গেট শট। আর ৫টি শট নেয় মিশর। এর মধ্যে অন টার্গেট ছিল ২টি।

ফাইনালে ওঠার লড়াইয়ে সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ মেক্সিকো। তারা দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৩-৬ ব্যবধানে জয় পেয়েছে। অন্যদিকে, নিউজিল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে উঠেছে জাপান। সেমিফাইনালে স্পেনের মুখোমুখি হবে জাপান। আর হাড্ডাহাড্ডি লড়াইয়ের এক ম্যাচে আইভরিকোস্টকে ৫-২ গোলে হারিয়ে সেমির টিকিট পেয়েছে স্পেন।

নির্ধারিত সময়ের শেষ মুহূর্তেও মনে হচ্ছিল বাদ পড়ে যাচ্ছে স্পেন। কিন্তু অতিরিক্ত সময়ে আইভরিকোস্টকে কোনো সুযোগ দেয়নি স্প্যানিশরা। যদিও যোগ করা সময়ের গোলে ২-১ গোলে এগিয়ে ছিল আইভরিকোস্ট। তবে যোগ করা সময়ে চমক দেখিয়ে হ্যাটট্রিক পূর্ণ করে দলকে জেতান রাফা মির। তৃতীয় মিনিটে গোল করেন রাফা মির। এর পর আরও দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেছেন তিনি।

আগামী ৮ আগস্ট পর্দা নামাবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়