Views: 271

অর্থনীতি-ব্যবসা

কাঁচা মরিচের দাম নিয়ে সুখবর


জুমবাংলা ডেস্ক : হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে ভারত থেকে কাঁচা মরিচ আমদানির। কয়েক দিন আগে এই বন্দর দিয়ে প্রতিদিন ১২ থেকে ১৪ ট্রাক কাঁচা মরিচ আমদানি হলেও এখন আমদানি হচ্ছে ২২ থেকে ২৫ ট্রাক। ভারতের মোকামগুলোতে সরবরাহ বেড়ে যাওয়ায় কাঁচা মরিচ আমদানির পরিমাণ বেড়েছে বলে জানিয়েছেন বন্দরের আমদানিকারকরা।


এদিকে আমদানি বাড়ার সঙ্গে সঙ্গে গত এক কয়েক দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম কমেছে কেজিতে ৪০-৫০ টাকা। পূজার আগে হিলি স্থলবন্দরে প্রতি কেজি কাঁচা মরিচ ১৪০ থেকে ১৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও বৃহস্পতিবার (২৯ অক্টোবর) প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে।

ব্যবসায়ীরা বলছেন, ভারত থেকে আমদানি করা কাঁচা মরিচের পাশাপাশি দেশীয় কাঁচা মরিচের সরবরাহ বেড়ে যাওয়ায় খোলাবাজারে এই দাম কমে এসেছে।

চলতি মৌসুমে বন্যার কারণে মরিচের আবাদ ক্ষতিগ্রস্ত হওয়ায় দেশে উৎপাদিত কাঁচা মরিচের সরবরাহ কমে গেছে। এ কারণে খোলাবাজারে দাম বেড়ে যাওয়াই ভারতীয় কাঁচা মরিচের চাহিদা বেড়েছে বলে মনে করছেন বন্দরের ব্যবসায়ীরা।

এদিকে হিলি কাস্টমসের তথ্যমতে দুদিনে ভারতীয় ৪৩ ট্রাকে ৪৩১ টন কাঁচা মরিচ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা গুনলো ৮৯ প্রতিষ্ঠান

mdhmajor

সিঙ্গাপুরের ব্যাংকে থাকা বাংলাদেশির ৮ হাজার কোটি টাকার মালিক কে?

Sabina Sami

এবার ডিজিটাল ব্যবসায় শুল্ক বসাচ্ছে দক্ষিণপূর্ব এশিয়া

azad

আড়াই হাজার কোটি পাউন্ডের বেশি ব্যবসা হারাবে লন্ডন!

mdhmajor

বছরের তৃতীয় প্রান্তিকে ৩৮ কোটি টাকা মুনাফা করেছে রবি

azad

ডিসেম্বর মাসে থিম্ফু-ঢাকা পিটিএ স্বাক্ষরিত হবে: প্রধানমন্ত্রীকে ভুটানের রাষ্ট্রদূত

mdhmajor