Views: 303

জাতীয়

কাতারের উপর থেকে উঠে যাচ্ছে অবরোধ, প্রবাসীদের স্বস্তি

আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ তিন বছর পর যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় প্রত্যাহার হতে যাচ্ছে কাতারের ওপর আরোপিত সৌদি জোটের অবরোধ। এতে, স্বস্তি প্রকাশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। সন্ত্রাসবাদে সমর্থন ও অর্থায়নের অভিযোগ এনে ২০১৭ সালে ৫ জুন দেশটির সঙ্গে সবধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় প্রতিবেশী দেশগুলো। যদিও শুরু থেকে এসব অভিযোগ অস্বীকার করে আসছে কাতার।

অবশেষে কাতারের বিরুদ্ধে সৌদি জোটের অবরোধের অবসান ঘটতে যাচ্ছে। আগামী কয়েক সাপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় অবরোধ প্রত্যাহার করা হবে এমনটা জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা। এমন খবরে স্বস্তি প্রকাশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।


মুসলিম দেশ হিসেবে সবার মধ্যেই ভ্রাতৃত্বের বন্ধন ফিরে আসবে বলে মনে করেন কমিউনিটির নেতারা। সন্ত্রাসবাদ সমর্থনের অভিযোগে এনে কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব অমিরাত, বাহরাইন, মিসর তাদের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে।, কাতারের বিরুদ্ধে চার আরব দেশের অন্যায়ভাবে অবরোধের পর ইরান নিজেদের আকাশসীমা খুলে দেয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে আবুল হাসানাত আবদুল্লাহ

Saiful Islam

জমির মালিক সেজে কোটি টাকার প্রতারণা

Shamim Reza

বিনা পুঁজিতে স্বামী-স্ত্রী গড়ে তুলেছিল বিশাল প্রতারণার বাজার

Shamim Reza

সারা দেশের কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ

Saiful Islam

মিন্নিসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চান রিফাতের বোন

Sabina Sami

এমসি কলেজের ধর্ষকদের ক্রসফায়ার চান হানিফ

Saiful Islam