Views: 55

আন্তর্জাতিক

কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত


আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের পর কাতারের জন্য সোমবার আকাশসীমা উন্মুক্ত করেছে বাহরাইন ও সংযুক্তর আরব আমিরাত। ২০১৭ সালের পর এই প্রথমবারের মতো আকাশসীমা উন্মুক্ত করা হয়েছে।

রোববার বাহরাইনের পরিবহন ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দেশের আকাশসীমায় কাতারের ফ্লাইট চলাচলে নিবন্ধন করা হয়েছে।


এদিকে সংযুক্ত আরব আমিরাতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, কাতারি বিমান দেশটির আকাশসীমায় প্রবেশ করতে পারবে। এ ছাড়া অস্ট্রেলিয়ার মেলর্বোন থেকে আসা বিমান আমিরাতের ওপর দিয়ে দোহা যেতে পারবে।

গত সপ্তাহে সৌদি আরবের আল উলা শহরে উপসাগরীয় সহযোগিতা পরিষদ (জিসিসি) সম্মেলনে কাতারের সঙ্গে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসরের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়।

২০১৭ সালের মাঝামাঝি সময়ে সন্ত্রাসে মদদের অভিযোগ এনে কাতারের সঙ্গে কূটনৈতিক, বাণিজ্য সম্পর্ক ছিন্ন করাসহ ভ্রমণও বন্ধ করেছিল সৌদি আরবসহ বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। তবে প্রথম থেকেই সন্ত্রাসের অভিযোগ অস্বীকার করে এসেছে কাতার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইমরান খানের মুখপাত্রের পদত্যাগ

Shamim Reza

পাকিস্তানের উড়োজাহাজ মালয়েশিয়ায় জব্দ

Shamim Reza

বাহরাইনে ইসরাইলি চার্জ দ্যা অ্যাফেয়ার্স নিয়োগ

azad

ভারতে করোনা টিকা দেয়া শুরু, মোদি জানালেন সব দেশের দিকেই সাহায্যের হাত বাড়াবে ভারত

Shamim Reza

মহামারির কারণে বিশ্বে অভিভাসন ৩০ শতাংশ কমেছে

azad

মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

Shamim Reza