খেলাধুলা

কানাডায় ব্রাম্পটন উলভসের হয়ে খেলতে পারবেন না সাকিব

স্পোর্টস ডেস্ক : কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেয়েছিলেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবে এই টুর্নামেন্টে তার খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়। শেষ পর্যন্ত হয়তো আর কানাডায় খেলতে দেখা যাবে না তাকে। ২০১৮ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছিল সীমিত ওভারের এই টুর্নামেন্ট। গত বৃহস্পতিবার (২০ জুন) অনুষ্ঠিত হয়েছিল টুর্নামেন্টটির পরবর্তী নিলাম। উক্ত নিলামে সাকিবকে দলে অন্তর্ভুক্ত করে ব্রাম্পটন উলভস।

গ্লোবাল টি-২০ এর দ্বিতীয় আসর শুরু হবে আগামী ২৫ জুলাই। টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১ আগস্ট। এই সময়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেরও খেলা আছে। আগামী ২৬ জুলাই থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে বাংলাদেশের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।


টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ভাষ্যমতে জানা গেছে, উক্ত সিরিজ না খেলার জন্য বিশ্রামের আবেদন করেছেন সাকিব। ওই সময়ে হজ্বে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। অবশ্য সাকিবের ছুটির ব্যাপারে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি বিসিবি।

হজ্বে যান অথবা জাতীয় দলের সাথে শ্রীলঙ্কার সফরেই যান, কানাডার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা হবে না সাকিবের। কারণ জাতীয় দলের খেলার সময়ের সাথে সাংঘার্ষিক হয়ে গেছে টুর্নামেন্টটির সূচি। আবার হজ্বের সময়ও ঠিক তখনই। তবে যতদূর জানা গেছে টানা খেলার মধ্যে থাকা সাকিব এবার কিছুদিন বিশ্রাম নেবেন এবং তারপরে হজ্বেই যাবেন।

গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকেই মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছেন সাকিব। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে যার শুরু। যদিও আইপিএলে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি, তবে ভারতে অবস্থানরত সময়টা তিনি কাজে লাগিয়েছিলেন ফিটনেস উন্নতি ও অনুশীলনে। যার ফল হাতেনাতেই পেয়েছেন বিশ্বকাপে।

বিশ্বকাপের দ্বাদশ আসরে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিবের ব্যাট থেকে এসেছে ৬০৬ রান। টানা দুই শতক করেছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এছাড়া হাফসেঞ্চুরি করেছেন ৫টি। বল হাতে ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন। যেখানে আফগানিস্তানের বিপক্ষে সাকিবের সেরা বোলিং ২৯ রানের বিনিময়ে ৫ উইকেট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza