in , ,

কারখানার ভবন থেকে পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে এ্যামিগো বাংলাদেশ লিমিটেড (এবিএল) নামের একটি পোশাক কারখানার ৬ তলা ভবনের ৪ তলা থেকে পড়ে সুমন দেবনাথ (২১) নামের এক যুবকের মুত্যু হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেলে উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের খলাপাড়া গ্রামের ওই পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপতালে। বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ডিইটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম।

নিহত সুমন উপজেলার জামালপুর ইউনিয়নের চুপাইর গ্রামের হরিলাল দেবনাথের ছেলে।

কালীগঞ্জ থানার এসআই এইচ.এম ইমন জানান, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে কারখানার ওই ভবনের ৩য় তলা নামাজের স্থান থেকে নিহতের মোবাইল, ফাইল ও জুতা উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি আরো জানান, বিকেলে আছরের নামাজের সময় ওই যুবক ৩ তলায় উঠে এবং সেখানের তার সাথে থাকা মোবাইল, ফাইল ও জুতা রেখে ৪ তলায় উঠে। এ সময় নামাজের মুসুল্লিরা তাকে উপরে উঠার কারণ জানতে চাইলে তিনি বলে এমনিতেই উঠছে। এর কিছুক্ষন পরেই এ ঘটনা।

এসআই ইমন জানান, হাসপাতালে নিহতের প্রাথমিক সুরতহাল শেষ করে মরদেহ থানায় নিয়ে যাওয়া হবে। এরপর নিহতের পরিবার ও থানার ঊর্ধ্বতনদের সিদ্ধান্তের প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের ওই এসআই।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এবিএল কারখানার একজন শ্রমিক জানান, সকালে ওই ছেলে কারখানায় চাকুরীর পরীক্ষা দিতে আসে। দুপুরে মেশিন সংক্রান্ত পরীক্ষা নেওয়া হয়। ওই পরীক্ষা সে অকৃতকার্য হয়। এরপর তার চলে যাওয়ার কথা থাকলেও কারখানায় এ ঘটনা কিভাবে ঘটলো তা তিনি বলতে পারেননি।

এ্যামিগো বাংলাদেশ লিমিটেড (এবিএল) পোশাক কারখানার প্রাশসিনিক কর্মকর্তা মাহমদুল হাসান বলেন, নিহত ওই যুবক সকালে চাকুরীর ইন্টারভিউ দিতে আসেন। তবে কিভাবে এই ঘটনা ঘটেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি জানিনা উপর থেকে পড়ে যাওয়ার খবর শুনে তাকে দ্রæত হাসপাতালে নিয়ে এসেছি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. ইউনুস কবির বলেন, বিকেল ৫টার দিকে ওই যুবককে হাসপাতালে আনা হয়। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তার শরীরের বিভিন্ন জায়গায় ইনজুরি ছিল। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানান ওই চিকিৎসক।