আইন-আদালত

কারাগারে সন্তান প্রসব করা নারীসহ ৫৩ জনের ভার্চুয়াল আদালতে জামিন


জুমবাংলা ডেস্ক : শেরপুরে ভার্চুয়াল আদালতে তৃতীয় দিনে জামিন পেয়েছেন আরও ৫৩ জন। এর মধ্যে কারাগারে সন্তান প্রসব করা এক নারী এবং গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা এক কিশোর রয়েছেন।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ শিশু আদালত এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতসহ আমলী আদালতগুলোতে করা ৭১টি আবেদন শুনানি শেষে ওই ৫৩ জনের জামিন মেলে। এ নিয়ে ৩ দিনে জেলায় জামিন পেল ৮৭ জন।


ভার্চুয়াল কোর্টে বিচারকদের পাশাপাশি আইনজীবীরাও নিজ নিজ চেম্বার বা বাসায় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিচার কাজে অংশ নিচ্ছেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ এর বিচারিক আদালতে করা একটি আবেদনের প্রেক্ষিতে প্রায় ৫ মাস পর বৃহস্পতিবার জামিন পেয়েছেন কারাগারে সন্তান প্রসব করা এক নারী। তার জামিন মঞ্জুর করেছেন ওই আদালতের ভারপ্রাপ্ত বিচারক মুহসিনা হোসেন তুষি।

এর আগে প্রথম ও দ্বিতীয় দিনে জেলায় সব আদালত মিলে আরও জামিন পায় ৩৪ আসামি।

উল্লেখ্য, গত ১০ মে নিম্ন আদালতের ভার্চুয়াল কোর্টে শুধু জামিন শুনানি করতে নির্দেশ দেন সুপ্রিমকোর্ট প্রশাসন। এরপর ১১ মে থেকে সারাদেশে ওই শুনানির সুযোগ নিশ্চিত হলেও শেরপুরে তা শুরু হয় ১২ মে থেকে। ওইদিন নবাগত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর ২টি আবেদন গ্রহণ করে ২টিই নিষ্পত্তি করায় জেলায় ভার্চুয়াল আদালতে প্রথম জামিন মেলে ২ আসামির।-যুগান্তর

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ভার্চুয়াল কোর্টের কার্যক্রম নিয়ে ফেসবুকে মন্তব্য করা যাবে না : হাইকোর্ট

Shamim Reza

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

Shamim Reza

হাইকোর্টের দুটি বেঞ্চে নতুন আবেদন না পাঠানোর নির্দেশনা

azad

আবরার হত্যা মামলায় জিয়নের জামিন নামঞ্জুর

Shamim Reza

মৃত ছাগল জবাই করে মাংস বিক্রি, দুই জনের কারাদণ্ড

Sabina Sami

রাষ্ট্রপতির ক্ষমায় ফাঁসি থেকে মুক্ত আসলাম ফকির হত্যা মামলায় ফের গ্রেপ্তার

mdhmajor