জাতীয়

কারাগারে সাবরিনা-পাপিয়ার প্রথম ঈদ

জুমবাংলা ডেস্ক : জীবনের প্রথম কারাগারে ঈদ কাটছে ডা. সাবরিনা শারমিন হুসাইনের। জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের এই চিকিৎসক করোনাভাইরাস পরীক্ষার ভুয়া প্রতিবেদন দেয়ার ঘটনায় আলোচিত।

তার সাথে নানা অপকর্মের অভিযোগে গ্রেপ্তার যুব মহিলা লীগের বহিস্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকেও কাশিমপুর মহিলা কারাগারে পরিবার-পরিজন ছেড়ে কারাবন্দিদের সাথে ঈদ করতে হচ্ছে।

কাশিমপুর মহিলা কারাগারের জেলার মো. আনোয়ার হোসেন বলেন, পাপিয়াকে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে বিশেষ সেলে এবং সাবরিনাকে আলাদা কক্ষে রাখা হয়েছে।

‘এই কারাগারে ৭৭৩ বন্দির মধ্যে ২৪ জন ফাঁসির দণ্ডপ্রাপ্ত ও অর্ধশত যাবজ্জীবন দণ্ডিত আসামি রয়েছেন। ঈদ উপলক্ষে অসহায় ও দুঃস্থ ৪০ জন নারী বন্দিকে শাড়ি দেয়া হয়েছে।’


এছাড়া কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এ রয়েছেন আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সাবেক উইং কমান্ডার শাহাবুদ্দিন আহমেদ, ফার্মার্স ব্যাংকের সাবেক কর্মকর্তা মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন।

এই কারাগারের জেলার উম্মে সালমা জানান, এই কারাগারে একহাজার ৩৩৫ জন বন্দি রয়েছেন। তাদের মধ্যে ৮৭ জন ফাঁসির ও ১৭৪ জন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার বাহারুল ইসলাম জানান, এ কারাগারে সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ২ হাজার ৮৫৬ বন্দি রয়েছেন। তাদের মধ্যে ১৩১ জন ফাঁসির এবং ৫৬৮ জন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, তাদের কারাগারে তিন হাজারের বেশি বন্দি আছেন। কারাগারটিতে ৮ শতাধিক মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও তিন শতাধিক যাবজ্জীবন দন্ডিত আসামি রয়েছেন।

কারা কর্মকর্তারা জানান, কারাবন্দীদের জন্য ঈদের দিন সকালে পায়েস ও মুড়ি, দুপুরে সাদা ভাত, ডিম ও আলুর দম ও রাতে পোলাও মাংস, ডিম, মিস্টি, দই, সালাদ, কোল্ড ড্রিংকস ও পান সুপারিসহ বিশেষ খাবারের আয়োজন রয়েছে।

করোনাভাইরাসের কারণে এবার কারাবন্দিরা যার যার ওয়ার্ডে ঈদের নামাজ আদায় করেছেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, সংগ্রামের সহযোদ্ধা: প্রধানমন্ত্রী

Saiful Islam

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ

Saiful Islam

জি কে শামীমের ১৮০ ব্যাংক অ্যাকাউন্টে ৩৩৭ কোটি টাকা

Saiful Islam

ওসি প্রদীপসহ পুলিশের ৭ সদস্য বরখাস্ত

Saiful Islam

করোনাভাইরাস : পর্যটন কেন্দ্রগুলোয় ভিড় দেখে সংক্রমণের আতঙ্কে স্থানীয়রা

Sabina Sami

বড় স্বপ্ন দেখিয়ে ঢাকায় নিয়ে স্কুলছাত্রী সামিরার সঙ্গে কৃষি কর্মকর্তার কাণ্ড!

Sabina Sami