বিনোদন

কার চিঠি বুকে জড়িয়ে কাঁদছেন মেহজাবিন

বিনোদন ডেস্ক : একটা চিঠি বুকে জড়িয়ে কাঁদছেন মেহজাবিন। কে লিখেছে এই চিঠি? কেন সাদা শাড়ি পরে বসে আছেন তিনি? একটা নাটকের দৃশ্যেই এমন চরিত্রে হাজির হচ্ছেন এই অভিনেত্রী। নাটকটির নাম ‘বাবা আসবেন’। ‘মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ের গল্প নিয়ে নাটকটি নির্মাণ করেছেন হাবীব শাকিল। নাটকটি রচনা করেছেন আনিসুল হক।

নির্মাতা জানান, যুদ্ধ পরবর্তী স্বাধীন দেশের মধ্যে পাকিস্তানি হানাদার বাহিনীর ক্যাম্প থেকে উদ্ধার করা একটি মেয়ের পরিনতির গল্প ‘বাবা আসবেন’। এখানে আশা নামের একটি চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন।

নাটকটিতে দেখা যাবে, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের কাছে নির্যাতিত হন আশা। যুদ্ধের পরে একটি আশ্রমে আশ্রয় মেলে তার। এ আশ্রমে আশার মতো আরো অনেক মেয়েই আছে। মুক্তিযোদ্ধা ইউসুফ আশাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এরপর এই আশ্রমে নিয়ে আসে।

আশার সমস্ত অতীত মনে পড়তে থাকে। তার পরিবার, বাবা-মা, ভাই-বোন সবার কথা। তার বাড়ির ঠিকানায় চিঠি পাঠানো হয়। আশা পথ চেয়ে থাকে তার বাবার জন্য। যুদ্ধ পরবর্তী স্বাধীন দেশে আশার পরিবার, সমাজ আশাদের কিভাবে গ্রহণ করবে? আশার বাবা কি পারবে নিজের মেয়েকে গ্রামে ফিরিয়ে নিয়ে যেতে? বাকিটা দেখতে হবে নাটকেই।

নাটকটিতে মেহজাবিন চৌধুরী ছাড়াও আরও অভিনয় করেছেন অরুণা বিশ্বাস, এটিএম রাসেল, ফখরুল বাশার মাসুম, এলিনা শাম্মী, জয়ী প্রমুখ। শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে এনটিভিতে প্রচার হবে নাটকটি।


জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন