Views: 42

গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কালীগঞ্জে ইটভাটায় অভিয়ান : ৮ লাখ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে ৮টি ইটভাটায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। অভিযানে ওই ইটভাটাগুলোর প্রত্যাকটিকে ১ লাখ টাকা করে মোট ৮ লক্ষ টাকা অর্থদন্ড করা হয়েছে। কালীগঞ্জ পৌর এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সন্ধ্যায় স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক।

জানা গেছে, দুপুর থেকে বিকেল পর্যন্ত কালীগঞ্জ পৌর এলাকার মূলগাঁও ও ঘোনাপাড়া এলাকাযর ৮টি ইটভাটা অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসন।

এ সময় মূলগাঁও গ্রামের ফারুক মিয়া মালিকানাধীন মেসার্স ফারুক ট্রেডাস (এমএসএম) নামে ৬টি ইটভাটাকে ৬ লাখ টাকা, বালীগাঁও গ্রামের নিরঞ্জন ঘোষের মালিকানাধীন ঘোনাপাড়া এলাকার মেসার্স আরসিজি ব্রিকসকে ১ লাখ টাকা ও ঘোনাপাড়া গ্রামের আমিনুল ইসলাম আরিফের মালিকানাধীন একই এলাকার মেসার্স উমামা ব্রিকসকে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী’ ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সব মিলিয়ে ওই ৮ ইটভাটাকে  মোট ৮ লক্ষ টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য, এরআগে গত বছরের শেষের দিকে ওই ৮টি ইটভাটায় অভিযান পরিচালনা করে ৬২ লাখ টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমান আদালত। পরে ইটভাটাগুলো ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে ইট তৈরির সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছিল পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৪০০ বছরের প্রাচীন ঐতিহ্য আতিয়া মসজিদ

Saiful Islam

লাশবাহী গাড়িতে অভিযান, কাফনের কাপড়ে মোড়ানো ফেন্সিডিল!

Saiful Islam

গৃহবধূকে ৩ বন্ধু মিলে গণধর্ষণ

Saiful Islam

‘জীবিত’ হলেন সাংবাদিক আওয়াল

Saiful Islam

ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে প্রস্তুত থাকার আহ্বার হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষের

mdhmajor

কিশোর ভয়ঙ্কর! চুরিতে শুরু হত্যায় শেষ

Shamim Reza