Views: 2

আন্তর্জাতিক স্লাইডার

কাশ্মীরে মারাত্মক তুষারধসে ১৬ জনের প্রাণহানি

তুষারধস

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান-অধ্যুষিত কাশ্মীর অঞ্চলে ভারি তুষারপাতের কারণে সৃষ্ট একাধিক তুষারধসের ঘটনায় গত ২৪ ঘণ্টায় অন্তত ১৬ জন নিহত ও বেশ কয়েকজন নিখোঁজ হয়েছেন। খবর ইউএনবি’র।

মঙ্গলবার দেশটির এক সিনিয়র কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

মুজাফফরাবাদের কমিশনার ইমতিয়াজ আহমেদ বলেন, তুষারধসের ঘটনায় ১০ জনেরও বেশি মানুষ এখনও নিখোঁজ রয়েছেন। নিহতদের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। হতাহতদের উদ্ধারে অভিযান চলছে।


তিনি আরও জানান, বেশিরভাগ হতাহতের ঘটনা পাকিস্তান-অধ্যুষিত কাশ্মীরের নীলম উপত্যকা থেকে পাওয়া গেছে। ভারি তুষারপাতের কারণে একাধিক তুষারধস, ভূমিধস এবং বৃষ্টিপাতের অন্যান্য ঘটনায় অনেক ঘরবাড়ি, যানবাহন ও দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, উপত্যকার লাওয়াত গ্রামে স্কুলে যাওয়ার পথে বিশাল এক তুষারধসের কবলে পড়ে প্রায় ১০ জন শিশু। তাদের মধ্যে তিনজন ঘটনাস্থলেই মারা যায় এবং বেশ কয়েকজন আহত হয়।

এছাড়া উপত্যকার দক্কি চকনার এলাকায় ছয়টি বাড়ির ওপর তুষারধসের ঘটনা ঘটে। এতে ছয়জন প্রাণ হারায় এবং অনেক লোক আটকা পড়ে। আটকা পড়া লোকদের উদ্ধারে চেষ্টা চলছে।

তুষারধসে হতাহতের ঘটনায় পাকিস্তান-অধ্যুষিত কাশ্মীরের নেতারা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা বৃষ্টি ও তুষারপাতের কারণে ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোতে দ্রুত উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

‘আকাশছোঁয়া’ দামে বিক্রি হবে গাধার দুধ

Shamim Reza

জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা

Shamim Reza

নির্বাচনে হারলেও সহজে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প

Shamim Reza

আজ রক্তঝরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

Shamim Reza

‘মুসলমানদের পিঠে ছুড়ি মেরেছে আমিরাত’

Saiful Islam

আজ রক্তঝরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

Saiful Islam